ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএলে) চলমান আসরে গ্রুপ পর্বের ম্যাচ শেষ হয়েছে গতকাল (১৭ এপ্রিল)। সেদিনই নিশ্চিত হয়েছে আসরের সুপার লিগের লাইন আপ। পরের রাউন্ড নিশ্চিত করেছে সাকিব আল হাসান-তামিম ইকবালদের দল। মাশরাফি বিন মুর্তজার দলও একই রেসে রয়েছেন।

এর আগে শুরুতেই সুপার লিগ নিশ্চিত করে মোসাদ্দেক হোসেনের আবাহনী। পরবর্তীতে একে একে শেখ জামাল, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক, মোহামেডান ও গাজী গ্রুপ ক্রিকেটার্স সুপার লিগ নিশ্চিত করে। এছাড়া ১২ দলের এই টুর্নামেন্টে অবনমন হয়েছে নবাগত দল ঢাকা লেপার্ডস, শাইনপুকুর ও অগ্রণী ব্যাংকের।

আরও পড়ুন >> অপেক্ষার পালা শেষ হলো আশরাফুলের

এবারের ডিপিএলে ১১ ম্যাচের মধ্যে সর্বোচ্চ ১০ ম্যাচ জিতে ২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে আবাহনী। এছাড়া সমান সংখ্যক পয়েন্ট নিয়ে আবাহনীর পরেই রয়েছে শেখ জামাল। শিরোপার লড়াইটা বাঘ-সিংহের লড়াইয়ের মতোই জমিয়ে তুলেছে এই দু’দল। এরপরই ১৬ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জ।

চতুর্থ স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করেছে তামিম ইকবালের প্রাইম ব্যাংক। এছাড়া টেবিলের পাঁচ নম্বরে অবস্থান সাকিবের মোহামেডানের। যদিও শুরুতে হারের মধ্যেই ছিল দলটি, শেষ পর্যন্ত তারা দুর্দান্তভাবে কামব্যাক করে। গতকাল গ্রুপ পর্বের শেষ দিনে এসে ষষ্ঠ দল হিসেবে সুপার লিগ নিশ্চিত করেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। 

এসএইচ/এএইচএস