চলমান ডিপিএলে মোহাম্মদ আশরাফুল নাম লিখিয়েছিলেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে। অবশ্য আসরের শুরুর প্রথম থেকেই মাঠে নামা হচ্ছিল না এই তারকা ক্রিকেটারের। তবে অবশেষে আশরাফুলের সেই অপেক্ষার পালা ফুরিয়েছে। সোমবার নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ফতুল্লায় ঢাকা লেপার্ডসের বিপক্ষে একাদশে সুযোগ পেয়েছিলেন আশরাফুল।

অবশ্য প্রথম ১০ ম্যাচে মোহামেডানের হয়ে মাঠে না নামার কারণও ছিল। কেননা ইমরুল কায়েসের নেতৃত্বে গড়া দলটি ছিল তারকায় ঠাসা। যে কারণে প্রথম ১০ ম্যাচে একাদশে জায়গা হয়নি ডানহাতি এই ব্যাটারের। অবশ্য গতকালের ম্যাচে ছিলেন না সাকিব আল হাসান। ফলে সাকিবের পজিশনে ১১তম ম্যাচে এসে একাদশে দেখা গেল আশরাফুলকে। যদিও চলমান ডিপিএল খেলে ক্রিকেটকে বিদায় বলবেন আশরাফুল আগেই ঘোষণা দিয়েছিলেন।

তবে চলতি আসরে নিজের প্রথম ম্যাচে ফিল্ডিংয়ের সময় পুরোটায় আশরাফুলকে দেখা যায় নিষ্প্রাণ, যেন মেঘে ঢাকা আকাশের মতো গম্ভীর। অবশ্য সেই দৃশ্যপট বদলে যেতেও লাগেনি সময়, ব্যাটিংয়ে নেমেই এই ব্যাটার হয়ে যান চনমনে। যদিও এদিন প্রায় ১ বছর পর লিস্ট এ ক্রিকেটে খেলতে নেমেছিলেন আশরাফুল। 

ব্যাটিংয়ে নেমে বেশ সাবলীলভাবেই খেলে যাচ্ছিলেন এগিয়ে। তবে ব্যক্তিগত ২৭ রানের সময় লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন এই ব্যাটার। আশরাফুলের মাঠে নামার দিনেও অবশ্য ঢাকা লেপার্ডসকে হারিয়েছে মোহামেডান। যার ফলে পঞ্চম দল হিসেবে ডিপিএলের সুপার লিগ নিশ্চিত করল মোহামেডান।

এসএইচ/ওএফ