ছবি: সংগৃহীত

এবারের আসরে ধীর গতির ব্যাটিংয়ের জন্য শুরু থেকেই সমালোচিত হচ্ছেন ওয়ার্নার। এবার আরও একবার এমন ইনিংস খেললেন এই ওপেনার। অবশ্য একপ্রান্তে ওয়ার্নার কচ্ছপ দৌড় দিলেও অপর প্রান্তে এদিন ঝড় তুলেন অক্ষর প্যাটেল। এই দুই ব্যাটারের ফিফটিতে ভর করে অলআউট হওয়ার আগে ১৭২ রান তুলেছে দিল্লি।

মঙ্গলবার (১১ এপ্রিল) টস হেরে শুরুতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করেছিল দিল্লি ক্যাপিটালস। কিন্তু ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি পৃথ্বী শ। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা এই ওপেনার কিছুতেই যেন নিজেকে ফিরে পাচ্ছেন না। ১৫ রান করে পৃথ্বী বিদায় নিলে ভাঙ্গে ৩৩ রানের ওপেনিং জুটি। 

এরপর মানিশ পান্ডেকে সঙ্গে নিয়ে পাওয়ার প্লেতে দুর্দান্ত ব্যাটিং করেছেন ডেভিড ওয়ার্নার। তবে ১৮ বলে ২৬ রানে থেমেছেন মানিশ। এই টপ অর্ডার ব্যাটার সাজঘরে ফেরার পরই পথ হারায় দিল্লি। ৭৬ রানে ২ উইকেট থেকে দলীয় শতক পূরণ করার আগেই টপ অর্ডারের পাঁচ ব্যাটারকে হারায় তারা। ইয়াশ ধুল কিংবা রভম্যান পাওয়েলের কেউই সুবিধা করতে পারেননি। 

এরপর আরও একবার ম্যাচের দৃশ্যপটে পরিবর্তন। সপ্তম ব্যাটার হিসেবে উইকেটে এসে ঝড় তুলেন অক্ষর প্যাটেল। একপ্রান্তে ওয়ার্নার ধীরগতির ইনিংস খেললেও অপর প্রান্তে প্রতিপক্ষ বোলারদের কচুকাটা করেছেন এই অলরাউন্ডার। তার ২৫ বলে ৫৪ রানের ইনিংসে আবারও বড় সংগ্রহের স্বপ্ন দেখে দিল্লি।

কিন্তু এই ব্যাটার সাজঘরে ফেরার পর আর কেউই তেমন একটা সুবিধা করতে পারেননি। ফিনিশিংটা ঠিকমতো দিতে পারলে ২০০ রানের মাইলফলকে চোখ রাখতে পারতো দিল্লি। তবে ওয়ার্নার ৪৭ বলে ৫১ রান করে সাজঘরে ফেরার পর লোয়ার অর্ডারের ব্যাটারদের ব্যর্থতায় সেটা আর হয়নি। শেষ পর্যন্ত ১৯ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে দিল্লি।

এইচজেএস