ব্যাটারদের দুর্দান্ত পারফরম্যান্সে রানের পাহাড় গড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলমান আসরে প্রথমবারের মতো ম্যাজিক ফিগারের দেখা পেয়েছেন অধিনায়ক ইমরুল কায়েস। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদের ৭১ এবং মাহেদুল হাসান অঙ্কনের ৬৫ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে মোহামেডানের সংগ্রহ ৩৪৮ রান।

শনিবার (৮ এপ্রিল) বিকেএসপির ৩ নম্বর মাঠে সিটি ক্লাবের মুখোমুখি হয় মোহামেডান। এদিন টস জিতে সাকিব আল হাসানদের দল আগে ব্যাট করতে নামে। এই ম্যাচের একাদশে রয়েছেন সাকিব আল হাসান ‍ও মেহেদী হাসান মিরাজ।

প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানেই আউট হয়ে ফেরেন ওপেনার রনি তালুকদার। এর আগে তিনি ১১ রান করেন। এরপর ইমরুল কায়েসের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন সৌম্য সরকার। তবে সৌম্যও বেশি দূর যেতে পারেননি। তিনি মাত্র ১৩ রান করে আউট হয়ে যান। এছাড়া জাতীয় দল থেকে ফিরে এদিন মিরাজ করেছেন মোটে ৬ রান।

এরপরই রিয়াদকে সঙ্গে নিয়ে জুটি গড়েন ইমরুল। রিয়াদ ব্যক্তিগত অর্ধশতক তুলে নিয়েছেন। পরবর্তীতে তিনি ৭১ রান করে ফিরলেও অন্যপ্রান্তে অটল ছিলেন ইমরুল। এরপর তিনি তুলে নেন চলতি ডিপিএলে প্রথম শতক। ব্যক্তিগত ১১৪ রানে থাকা অবস্থায় তিনি রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়ে যান।

এরপর দলের হাল ধরেন সাকিব আল হাসান এবং অঙ্কন। ব্যাট হাতে রীতিমত তাণ্ডব চালাতে থাকেন অঙ্কন। সেই ধারাবাহিকতায় পরে তিনি অর্ধশতকও পেয়ে যান। আউট হওয়ার আগে এই তরুণ ক্রিকেটার করেন ৬৫ রান। এছাড়া সাকিব ২৬ রান এবং আরিফুল হক করেন ১৪ রান।

এসএইচ/এএইচএস