ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট শেষ করেই ভারতের বিমান ধরার কথা ছিল সাকিব আল হাসানের। কিন্তু তার আইপিএল খেলার পথে চিত্রনাট্যে আরও একবার বাঁক। নিলাম থেকে দল পেলেও আন্তর্জাতিক ব্যাস্ততা এবং ব্যাক্তিগত কারণ দেখিয়ে এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই অলরাউন্ডার। কিন্তু দলের সঙ্গে না থেকেও ঘরের মাঠ ইডেন গার্ডেনসে থাকবেন সাকিব!

করোনার কারণে গত তিন মৌসুম হোম এন্ড অ্যাওয়ে ভিত্তিতে আইপিএল আয়োজন সম্ভব হয়নি। যার ফলে এই সময়ে ঘরের মাঠ ইডেন গার্ডেনসে কোনো ম্যাচ খেলতে পারেনি কলকাতা। তবে এবার ইডেনে ফিরছে ব্যাট-বলের লড়াই, বলা যায় এবার আইপিএল ফিরছে বাংলায়! 

লম্বা বিরতির পর এই ফেরাকে স্বরণীয় করতে ক্রিকেটের এই ‘নন্দনকানন’ সাজিয়েও তোলা হয়েছে। স্টেডিয়াম প্রঙ্গনে টানানো হয়েছে ক্রিকেটারদের বড় বড় পোস্টার। যেখানে জায়গা পেয়েছে সাকিব আল হাসানের পোস্টারও। বাংলাদেশী এই অলরাউন্ডার কলকাতায় পা না রাখলেও তার পোস্টার নিশ্চিতভাবেই দলকে অনুপ্রেরণা জোগাবে।

ইডেনে আসরের প্রথম ম্যাচে থাকবে ড্রোন শো। আগামী ৬ এপ্রিল সেই ম‌্যাচে খেলবে কেকেআর। অ্যাওয়ে ম্যাচ দিয়ে আসর শুরু করে হেরেছে নিতিশ রানার দল। তবে ইডেনে ঘুরে দাঁড়াতে মরিয়া তারা। যেখানে মাঠের এগারো জনের সাহস যোগাবে হাজার হাজার দর্শক।

এবছর টিকিটের সর্বনিম্ন দাম রাখা হয়েছে ৭৫০ রুপি। এক হাজার, দেড় হাজার, আড়াই হাজার, পাঁচ হাজার, সাড়ে সাত হাজার ও আট হাজারের টিকিট রয়েছে। তবে কর্পোরেট বক্সের টিকিটের মূল্য ১৯ ও ২৬ হাজার রুপি। অধিকাংশ টিকিটই বিক্রি হয়েছে অনলাইনে। 

এইচজেএস