ছবি-সংগৃহীত

গত শুক্রবার ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি আন্তর্জাতিক স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা ওঠে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ ক্রিকেট আইপিএলের। ষোলতম আসরের উদ্বোধনীতে বিশ্বের অন্যতম বৃহৎ স্টেডিয়ামে লাখো দর্শকের সামনে নানা আয়োজন করে আইপিএল কর্তৃপক্ষ। মাঠের ধুন্ধুমার লড়াইয়ের আগে মঞ্চ মাতান বিনোদন জগতের তারকারাও। 

উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে টিভিতে বিজ্ঞাপন প্রচার করা নিয়ে ভারতীয় সমর্থকদের মধ্যে ক্ষোভ ছিল। তবুও দিন শেষে জমকালো আয়োজন নিয়ে মোটাদাগে বাহবাই কুড়িয়েছে কর্তৃপক্ষ। এরই মধ্যে সামনে এলো নতুন বিতর্ক। মূলত উদ্বোধনী অনুষ্ঠান শেষে আইপিএলের ট্রফি দেখানো হয় লাইট শো’য়ের মাধ্যমে। যা কি না চুরির অভিযোগ আনা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

টুইটারে এমন অভিযোগ এনে পাকিস্তানিরা বলছে, সদ্য সমাপ্ত পিএসএলেও (পাকিস্তান সুপার লিগ) হুবহু এমন লাইট শো’য়ের মাধ্যমে ট্রফি দেখানো হয়েছিল। পাকিস্তানিদের অভিযোগ, পিএসএল থেকে আইডিয়া চুরি করেছে বিসিসিআই।

অবশ্য পাক সমর্থকদের এমন যুক্তি ধোপে টিকছে না বলেই মত অনেকের। পিএসএল থেকে বড় বাজেটের টুর্নামেন্ট আইপিএল। তারা কেন চুরি করতে যাবেন ভেবে পাচ্ছেন না অনেকে। তবে এ নিয়ে ভারতীয়দের এখনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

অন্যদিকে, ভারতীয় পেসার আর্শদীপ সিংয়ের শাহিন শাহ আফ্রিদির মতো সেলিব্রেশন করা নিয়েও প্রশ্ন তুলছে পাকিস্তানিরা। যদিও ভারতীয়রাও কাউন্টার দিয়ে বলছে, এমন উদযাপন সবার আগে করেছিল ভারতের সাবেক পেসার জহির খান। 

এফআই