আগের দুই ম্যাচের চেয়ে সিরিজের তৃতীয় ম্যাচে শুরুটা তুলনামূলক ভালো হয়েছিল ভারতের। প্রথম চার ওভারে কোনো উইকেটই হারায়নি সফরকারীরা। টাইগারদের প্রথম সাফল্যটা এলো আগের দুই ম্যাচের নায়ক মেহেদী হাসান মিরাজের হ্যাট ধরে। পঞ্চম ওভারে বোলিংয়ে এসে নিজের প্রথম বলেই শিখর ধাওয়ানকে ফেরান ডানহাতি এ অফস্পিনার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। পঞ্চম ওভারে নিজের প্রথম বলে ধাওয়ানকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মিরাজ। মিরাজের স্লাইড করা বলটা কিছু বুঝে ওঠার আগেই পায়ে এসে লাগে ধাওয়ানের। লেগ বিফোরের আবেদন করলে অবশ্য সাড়া দেননি আম্পায়ার। 

পরে বাংলাদেশ রিভিউ নিলে সিদ্ধান্ত বদলাতে হয় আম্পায়ারকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৭ রান। ১৮ বলে ১২ রান করে অপরাজিত আছেন ঈশান কিশান।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে মেহেদী হাসান মিরাজের বীরত্বে ১ উইকেটের নাটকীয় জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতেও নায়ক মিরাজ। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়ে দলকে ব্যাটিং বিপর্যয়ের মুখ থেকে বাঁচান তরুণ উদীয়মান এ অলরাউন্ডার। বল হাতেও এই দুই ম্যাচেই অবদান রেখেছেন মিরাজ। আর তাতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

৭ বছর আগে দেশের মাঠে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচ জয়ের পর শেষ ম্যাচে হেরে যায় বাংলাদেশ। এবার সেই স্মৃতি ভুলে ভারতকে হোয়াইট ওয়াশ করতে চায় টাইগাররা।