এশিয়া কাপের ফাইনাল শুরু আর একটু পরই। এশিয়ার শ্রেষ্ঠত্বের চূড়ান্ত লড়াইয়ে আজ মুখোমুখি হতে চলেছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। এই লড়াই শ্রেষ্ঠত্বের তো বটেই, আর্থিক বিষয়ও মিশে আছে এর সঙ্গে। ফাইনাল জিতলে দুই দলের সামনে থাকছে বিপুল অর্থের হাতছানি।

গেল বারের এশিয়া কাপের ফাইনালে খেলেছিল বাংলাদেশ আর ভারত। সেবার ফাইনালে বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতেছিল ভারত। সেবার থেকে অবশ্য এবারের প্রাইজমানি প্রায় বেড়ে গেছে তিন গুণ।

আরও পড়ুন>> টস জিতলেই নিশ্চিত এশিয়া কাপ!

২০১৮ সালের সেই আসরে বাংলাদেশ রানার্স আপ হয়ে পেয়েছিল ৩০ হাজার ডলার, আর চ্যাম্পিয়ন ভারত জিতেছিল এর দ্বিগুণ। সব মিলিয়ে দুই দলের প্রাইজমানি ১ লাখ ডলারও ছিল না। 

এবার প্রাইজমানি এতটাই বেড়েছে যে, আজ রানার্স আপ হলেই মিলবে গেলবারের মোট প্রাইজমানির চেয়ে বেশি অর্থ। এবার রানার্স আপ দল পাবে ১ লাখ ডলার সমমূল্যের প্রাইজমানি। আর চ্যাম্পিয়ন দল পাবে এর দ্বিগুণ, অর্থাৎ ২ লাখ ডলার। শিরোপা জেতা দলটির প্রাপ্তি এখানেই শেষ নয়, উপরি পাওনা হিসেবে নানান বোনাস থাকছে দলটির জন্য। 

আরও পড়ুন>> উর্বশীকে নিয়ে চমকে যাওয়া কথা পাকিস্তানের নাসিমের

তবে প্রাইজমানির ঝনঝনানি থাকলেও দিন শেষে শিরোপা আর মর্যাদাটাই বোধহয় বেশি অর্থ বহন করে এখানে। সেজন্যেই আজ শ্রীলঙ্কা বা পাকিস্তানের কোনো দলই রানার্স আপের দলে থেকে সন্তুষ্ট থাকতে চাইবে না, গেল আসরের ফাইনালের প্রাইজমানির বেশি অর্থ থাকলেও।

এনইউ