রাত পোহালেই বেজে উঠবে এশিয়া কাপ ফাইনালের দামামা। আসরজুড়ে দারুণ পারফর্ম করা দুই দল পাকিস্তান এবং শ্রীলঙ্কা মুখোমুখি হবে ফাইনালে। সেই ম্যাচের আগে শুক্রবার সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার কাছে ম্যাচ হেরে বসেছিল পাকিস্তান। এ ম্যাচে পাক ব্যাটসম্যানরা তাদের সহজাত ব্যাটিং প্রদর্শনে ব্যর্থ হয়, যেটি ফাইনালের আগে বেশ ভাবাচ্ছে অধিনায়ক বাবর আজমকে।

গতকাল শ্রীলঙ্কার কাছে তিন ওভার বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ হেরে বসে পাকিস্তান। ফাইনালের আগে এমন হার বেশ ভাবিয়ে তুলেছে অধিনায়ক বাবরকে। তিনি মানছেন ব্যাটিংটা মোটেও ভালো হয়নি, ব্যাটসম্যানদের সবাই বাজে শট খেলে আউট হয়েছে।

শ্রীলঙ্কার সাথে ম্যাচ হারের পর ধারাভাষ্যকারের সঙ্গে আলাপে বাবর দলের ব্যাটিং নিয়ে দুশ্চিন্তার কথা জানান, ‘পাওয়ার প্লে-তে আমরা ভালো খেলেছিলাম। কিন্তু তার পরে ব্যাটিং ভালো হলো না। আমরা জুটি বাঁধতে পারলাম না, বাজে শট খেলে আউট হলো সবাই। ফাইনালের আগে এই ধরনের ব্যাটিং দেখে চিন্তা হচ্ছে। আমাদের আলোচনা করে এ সমস্যার সমাধান করতে হবে।’

শ্রীলঙ্কার সাথে দলের বোলাররা বেশ ভালোই শুরু করেছিলেন। বোলারদের পারফরম্যান্সে সন্তুষ্ট পাক অধিনায়ক বাবর। তবে মানছেন ফাইনালের আগে ব্যাটসম্যানদের সমস্যা নিয়ে কাজ করতে হবে।

বাবর বলেন, ‘বোলাররা নিজেদের কাজ করেছে। আমাদের পেস বোলাররা ভালো ছন্দে রয়েছে। হাসান দলে ফিরেছে। ব্যাটসম্যানদের কোথায় ভুল হচ্ছে সেটা নিয়ে ফাইনালের আগে আলোচনা করে নেব।’

রোববার (১১ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা।

এসএইচ/এইচএমএ