আর কিছু সময় পরই পাকিস্তানের বিরুদ্ধে মহারণে মুখোমুখি হবে ভারত। তার ঠিক আগে ভারতীয় দলে হঠৎ কোচ বদল। রাহুল দ্রাবিড় যোগ দিয়েছেন দলের সঙ্গে।

করোনায় আক্রান্ত হয়ে ভারতের কোচ দ্রাবিড় দুবাই যেতে পারেননি। সেই দ্রাবিড় পাকিস্তান ম্যাচের ঠিক আগে সুস্থ হয়ে উঠেছেন। যার ফলে তিনি যোগ দিচ্ছেন দলের সঙ্গে। আর এত দিন দলের সঙ্গে কোচ হিসেবে থাকা ভিভিএস লক্ষ্মণ ফিরে আসছেন দেশে।

কোভিড পরীক্ষার ফল নেগেটিভ হতেই তিনি দুবাই উড়ে গেছেন। যার ফলে এশিয়া কাপের পুরোটা সময় তিনিই থাকছেন দলের সঙ্গে। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে বিষয়টি।

সেখানে বলা হয়েছে, ‘কোচ দ্রাবিড় করোনামুক্ত হয়েছেন। এখন দুবাইয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। তিনি যত দিন ছিলেন না, সেই সময়টা জুড়ে অন্তর্বর্তী কোচ হিসেবে দলের সঙ্গে ছিলেন লক্ষ্মণ। দ্রাবিড় দলের সঙ্গে যোগ দেওয়ায় লক্ষ্মণ বেঙ্গালুরুতে ফিরে আসবেন, যোগ দেবেন ভারত ‘এ’ দলের সঙ্গে।’ 

লক্ষ্মণের দায়িত্বটাও কম নয়। বেঙ্গালুরুতে ফিরে যে ভারত ‘এ’ দলের সঙ্গে যোগ দেবেন, সেই দল নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলবে চার দিনের ম্যাচ এবং তিনটি ওয়ানডে ম্যাচ।

গত ২৩ আগস্ট কোভিড আক্রান্ত হওয়ার পর থেকে বেঙ্গালুরুতে নিজের বাড়িতে কোয়ারেন্টাইনে ছিলেন দ্রাবিড়। মৃদু উপসর্গ ছিল তার শরীরে। তবে বিসিসিআইয়ের মেডিকেল দলের সদস্যরা দ্রাবিড়কে পর্যবেক্ষণে রেখেছিলেন। 

তবে তখনই অবশ্য বিসিসিআই সচিব জয় শাহ জানিয়ে রেখেছিলেন, সুস্থ হলেই দ্রাবিড় ছুটবেন দুবাইয়ে, যোগ দেবেন দলের সঙ্গে। সেটাই আজ দিয়েছেন ভারতীয় এই কোচ। যার ফলে পাকিস্তান ম্যাচের আগে বড় একটা সুসংবাদই পেল ভারতীয় শিবির।

এনইউ/এটি