মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ রোববার শুরু থেকেই ব্যতিব্যস্ত দেখা গেল পেসার শরিফুল ইসলামকে। জাতীয় দল যখন ব্যস্ত এশিয়া কাপ মিশনে, তখন তিনি সেই দলে নেই চোটের কারণে। সেই তাকে লম্বা রান-আপ নিয়ে বল করতে দেখাটা স্বস্তির ব্যাপার নিশ্চয়ই।

শেষ কিছু দিনে বাংলাদেশের পেস আক্রমণের নিয়মিত মুখ শরিফুল তার মাঠে ফেরার লড়াইয়ে পাশে পাচ্ছেন সাবেক পেসার ও বর্তমান কোচ নাজমুল হোসেনকে। তিনি যখন লম্বা রান আপ নিয়ে বল করে যাচ্ছেন একের পর এক, তখন সেটা মাঠে থেকে নিবিড় ভাবে পর্যবেক্ষণ করে দেখেছেন বাংলা টাইগার্সের বোলিং কোচ নাজমুল হোসেন।

এর আগে দিনের শুরুতে মাঠে এসেই কিছুটা শরীর গরম করার কাজটা সেরে ফেলেছেন তিনি। হালকা রানিংয়ের সাথে শরিফুল পুশ আপও দিয়েছেন বেশ কিছু। এরপর ছোট রান আপ নিয়ে ব্যাটসম্যান ইয়াসির রাব্বিকে বল করতে থাকেন এই পেসার। এরপর পালা আসে পূর্ণ রান আপে বোলিংয়ের।

ইনজুরি যে কোন ক্রিকেটারের সবচেয়ে বড় শত্রু। আর এই ইনজুরির কবলে পড়েই এশিয়া কাপের দলে থাকতে পারেননি তরুণ পেসার শরিফুল ইসলাম। গেল জিম্বাবুয়ে সফরে ইনজুরিতে পড়ে দেশে ফিরে আসেন যুব বিশ্বকাপজয়ী এই পেসার। এরপর থেকেই মাঠে ফেরার লড়াই চলছে শরিফুলের। 

মাঝে বৃষ্টির বাগড়ায় আজ মিরপুরে কিছুক্ষণ অনুশীলন বন্ধ থাকলেও বৃষ্টি শেষে আবারো মাঠে নামেন রাব্বি-শরিফুলরা। এরপরই পূর্ণ রান-আপ নিয়ে বোলিং শুরু করেন শরীফুল। বোলিংয়ে কোথায় কি সমস্যা সেটা নিজ হাতে ধরে ধরে শরিফুলকে দীক্ষা দিচ্ছিলেন কোচ নাজমুল। বোলিং দেখে কখনো খুশি হয়ে দিয়েছেন পিঠ চাপড়ে আবার কখনো কথা বলেছেন বোলিংয়ের সমস্যা সমাধানের।

দীর্ঘ এক ঘণ্টার মতো নেটে অনুশীলন করেছেন শরিফুল-রাব্বিরা। তাদের দুজনের সামনেই বড় চ্যালেঞ্জ, ইনজুরিকে বুড়ো আঙুল দেখিয়ে মাঠে ফেরার চ্যালেঞ্জ। সব ঠিক থাকলে এশিয়া কাপের পর আসন্ন নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ দিয়ে আবারো ক্রিকেটে ফিরবেন তারা।

এসএইচ/এটি/এনইউ