সহ-সভাপতি পদে সাবেক দুই তারকা ফুটবলার জিততে ব্যর্থ হয়েছেন। সদস্য পদে অবশ্য সাবেক জাতীয় অধিনায়ক ইকবাল হোসেন সর্বাধিক ৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সদস্য পদে জিতেছেন আরও কয়েকজন ফুটবলার। এরা হলেন- গোলাম গাউস, সত্যজিৎ দাশ রুপু, ছাইদ হাসান কানন, বিজন বড়ুয়া, জাকির হোসেন চৌধুরী। 

গত নির্বাচনে জিততে পারেননি সাবেক তারকা ফুটবলার ইকবাল হোসেন। এবার তিনি সদস্য পদে প্রথম হয়ে বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, কাউন্সিলরদের ভোট ও সমর্থনে আমার এই অবস্থান। আমার প্রতি মানুষের যে আস্থা সেটা প্রতিদানের জন্য সম্পূর্ণ চেষ্টা করব।

২০২০ সালের নির্বাচনে প্রথম হয়েছিলেন আরেক সাবেক ফুটবলার জাকির হোসেন চৌধুরি। গত নির্বাচনে সহ-সভাপতি পদে হারা আমিরুল ইসলাম বাবু এবার ৯৬ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন।

সভাপতি পদে তেমন প্রতিদ্বন্দ্বিতা ছিল না। সিনিয়র সহ-সভাপতি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ইমরুল হাসান। চার সহ-সভাপতি পদের বিপরীতে ছয় জন প্রার্থী ছিলেন। নানা সমীকরণে ওই পদে দুই সাবেক তারকা ফুটবলার শফিকুল ইসলাম মানিক ও সৈয়দ রুম্মন বিন ওয়ালী সাব্বিরের হার অনুমেয় ছিল। এই নির্বাচনে সবচেয়ে আকর্ষণীয় ছিল সদস্য পদে নির্বাচন।

সালাউদ্দিনের সবচেয়ে আস্থাভাজন ছিলেন নির্বাহী সদস্য ও নারী উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণ। বিতর্কিত এই নারী ফুটবল কর্মকর্তাও শেষ পর্যন্ত নির্বাচিত হয়েছেন। ফিফা ও বাফুফের নিষিদ্ধ সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের স্ত্রী তাসমিয়া রেজোয়ানা প্রার্থী হয়েছিলেন। তিনি জিততে ব্যর্থ হয়েছেন। আরও দুই নারী প্রার্থীও নির্বাচনী বৈতরণী পার হতে পারেননি।

সালাউদ্দিনের কমিটি থেকে সদস্য পদে পুনরায় নির্বাচিত হয়েছেন সত্যজিৎ দাশ রুপু, ইমতিয়াজ হামিদ সবুজ, টিপু সুলতান, বিজন বড়ুয়া, মহিউদ্দিন আহমেদ সেলিম। বিগত সময়ে সদস্য পদে হারা কামরুল হাসান হিল্টন,সাখওয়াত হোসেন ভূঁইয়া শাহীন এবার সদস্য পদে জয়ী হয়েছেন। সদস্য পদ ১৫টি। সাইফুর রহমান মনি ও চুয়াডাঙ্গার এখলাস উদ্দিন সমান ৬১ ভোট পেয়ে টাই হয়েছেন। এই পদে পুনরায় ভোট হওয়ার কথা।

বাফুফে নির্বাচনে সদস্য পদে জয়ী যারা- 

ইকবাল হোসেন ৯৮ ভোট পেয়ে জিতেছেন।
আমিরুল ইসলাম বাবু ৯৬
গোলাম গাউস ৯২
মাহিউদ্দিন সেলিম ৮৮
টিপু সুলতান ৮৭
মঞ্জুরুল করিম ৮৬
জাকির হোসেন চৌধুরি ৮২
মাহফুজা আক্তার কিরণ ৮১
কামরুল হাসান হিল্টন ৮০
সত্যজিত দাশ রুপু ৭৬
ইমতিয়াজ হামিদ সবুজ ৭২
ছাইদ হাসান কানন ৬৭
সাখওয়াত হোসেন ভূঁইয়া শাহীন ৬৬ এবং
বিজন বড়ুয়া ৬২ ভোট পেয়ে জয়ী হোন।

এজেড/এমএ