সাফ নারী চ্যাম্পিয়নশিপের আগে বাংলাদেশ দল ভুটানে দুই ম্যাচের সিরিজ খেলছে। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচও জিতেছে। ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৪-২ গোলে জিতেছে। দুই ম্যাচই জেতায় সাবিনারা সিরিজ জিতেছেন। 

বাংলাদেশ প্রথম ম্যাচে প্রথমার্ধে পিছিয়ে পড়েছিল। দ্বিতীয়ার্ধে অবশ্য পাচ গোল করে দুর্দান্তভাবে ম্যাচ জয় করে। সাগরিকার হ্যাটট্রিকের পাশাপাশি অধিনায়ক সাবিনা খাতুন ও ঋতু পর্ণা চাকমাও এক গোল করেন। 

আজ দ্বিতীয় ম্যাচেও চিত্রটা প্রায় একই। শুরুতে বাংলাদেশ দুই গোল হজম করলেও প্রথমার্ধে ২-২ গোলে সমতা ছিল। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ আরো দুই গোল করে ম্যাচ জিতে৷ ম্যাচের ১৫ মিনিটেই ডেকি চাঝোম লিড এনে দেন স্বাগতিকদের। প্রথম গোলের ধাক্কা সামাল না দিতেই আবার আঘাত করে ভুটান। এবারও স্কোরশিটে ডেকি। 

বাংলাদেশের ম্যাচে ফেরার শুরুটা অবশ্য প্রথমার্ধেই। ৩৫ মিনিটে অভিজ্ঞ সাবিনা খাতুন শোধ করেন এক গোল। ৫ মিনিট পরেই সাগরিকার পা থেকে আসে সমতাসূচক গোল। বাংলাদেশের মেয়েদের দুর্দান্ত এক খেলা দেখা গেল ম্যাচের দ্বিতীয়ার্ধে এসে। 

৬২ আর ৮৬ মিনিটে ঋতুপর্ণ চাকমা বাংলাদেশের হয়ে আরও দুই গোল করলে বাংলাদেশের জয় নিশ্চিত হয়। দুই ম্যাচের ফ্রেন্ডলি সিরিজটা সহজ এক জয়েই শেষ করেছে সাবিনারা। 

এজেড/জেএ