চলমান ওয়ানডে বিশ্বকাপে ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে টিম ইন্ডিয়া। উত্তেজনাপূর্ণ এমন ম্যাচে মাঠে অনেক ঘটনাই ঘটে যায় তবে শনিবারের ম্যাচে একটি বিষয় ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

এদিন ব্যাট করতে নেমে কিছুটা সময় নিচ্ছিলেন পাকিস্তানের ব্যাটার মোহাম্মাদ রিজওয়ান। এতে সময়ও নষ্ট হচ্ছিল। নির্দিষ্ট সময়ের মধ্যে বোলিং শেষ করতে না পারলে নিয়ম অনুযায়ী শাস্তি পেতে হতো ভারতীয় দলকে। তাই রিজওয়ানকে অভিনবভাবে তাড়া দিলেন বিরাট কোহলি।

শনিবার আহমেদাবাদে মাঠে নেমে প্রথম বল খেলার আগে গার্ড নিতে বেশ কিছুটা সময় নেন রিজওয়ান।

ভারতের ফিল্ডারেরা কে কোথায় দাঁড়িয়ে আছেন, তাও দেখছিলেন কিছুক্ষণ সময় নিয়ে। এতে নষ্ট হচ্ছিল সময়। আইসিসির নিয়ম অনুযায়ী, নির্দিষ্ট সময়ের মধ্যে ৫০ ওভার বোলিং শেষ করতে হয়। পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটারকে সময় নষ্ট করতে দেখে তাকে তাড়া দেন বিরাট। তবে সরাসরি কিছু বলেননি ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি বার বার হাতের ঘড়িতে সময় দেখার অভিনয় করেন। রিজওয়ানকে বোঝাতে চান সময় নষ্ট হচ্ছে।

এদিকে দূর থেকে দেখে মনে হচ্ছিল, কোহলির সত্যিই হাতে ঘড়ি দেখছেন। কিন্তু আসলে তার হাতে কোনও ঘড়ি ছিলই না। কোহলির নিখুঁত অভিনয় ধরতে পারেননি রিজওয়ানও। তিনি তাড়াতাড়ি ব্যাট করার জন্য প্রস্তুত হয়ে যান। কোহলির এই ঘড়ি দেখার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

এদিকে আইসিসির নিয়ম অনুযায়ী, নির্দিষ্ট সময়ের মধ্যে ৫০ ওভার শেষ করতে হয়। না পারলে ওভার প্রতি ম্যাচ ফির পাঁচ শতাংশ জরিমানা দিতে হয় সংশ্লিষ্ট দলকে। সেই শাস্তি এড়াতেই কৌশলে কোহলি তাড়া দিলেন রিজওয়ানকে।

এদিন ১৯১ রানে থামে বাবর আজমের রানের চাকা। ছোট লক্ষ্য তাড়ায় সহজ জয় পেয়েছে ভারত। ৩ উইকেট হারিয়ে ৩১তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় রোহিতের দল। ১১৭ বল হাতে রেখে ৭ উইকেটের বড় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে তারা। 

এমএসএ