ইমরানুর রহমান

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছেন। ছয় নম্বর হিটে সাত নম্বর লেনে ১০.৪১ টাইমিং নিয়ে তিনি দৌড়ে সপ্তম হয়েছেন। প্রতি হিটের প্রথম তিনজন এবং অবশিষ্টদের মধ্যে সেরা তিন টাইমিংধারী আগামীকাল সেমিফাইনালে খেলবেন।

ইমরানুর রহমান তার হিটে আটজনের মধ্যে সপ্তম হলেও শুরুটা ছিল দারুণ। তার পাশের লেনেই ছিলেন অলিম্পিকে স্বর্ণজয়ী ইতালিয়ান জ্যাকবস। প্রথম ৩০ মিটার জ্যাকবের চেয়ে এগিয়ে ছিলেন ইমরান। এরপর ক্রমে পিছিয়ে পড়েন। শেষ পর্যন্ত সপ্তম হয়ে দৌড় শেষ করেন তিনি।

অলিম্পিক স্বর্ণজয়ী জ্যাকব ১০.১৫ টাইমিংয়ে কোনোমতে সেমিফাইনালে উঠেছেন। ইমরানের হিটে প্রথম হয়েছেন জাপানের তরুণ সানি ব্রাউন। তার টাইমিং ১০.০৭। বাংলাদেশের দ্রুততম মানব বাছাই পর্বে ১০.৫০ টাইমিংয়ে প্রথম হয়ে মুল পর্বে খেলেন। মুল পর্বে ০.০৯ সেকেন্ড কমিয়ে তিনি আটজনের মধ্যে সপ্তম হন।

ইমরান গত বছর অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মুল পর্বে উঠেও খেলেননি। এবার অবশ্য খেলেছেন, যদিও তার ব্যক্তিগত সেরা টাইমিং করতে পারেননি বিশ্ব মঞ্চে। বিশ্ব অ্যাথলেটিক্সের এ পারফরম্যান্স আসন্ন এশিয়ান গেমসের জন্য বড় সহায়ক হবে তার।

এজেড/এফকে