ছবি : সংগৃহীত

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা শুরু হবে আগামীকাল থেকে। দূর্গাপূজায় কোনো অসাধু চক্র যেন সুযোগ নিতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন শায়খ আহমাদুল্লাহ।

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে তিনি বলেন, দূর্গাপূজায় কোনো অসাধু চক্র যেন কোনো ধরনের দুর্ঘটনা ঘটাতে না পারে, এ বিষয়ে সকলের সতর্ক দৃষ্টি রাখতে হবে। এদেশের সম্প্রীতির গায়ে যেন কোনো ধরনের দাগ না লাগে, এ বিষয়ে সজাগ থাকতে হবে।

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে ঘিরে কেউ যেন ফায়দা লুটতে না পারে সেদিকে দৃষ্টি রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, পূজা এলেই একটি মহল সংখ্যালঘুদের ওপর নিপীড়ন করে বিশেষ ফায়দা হাসিল করতে চায়। সংখ্যালঘুদের ওপর নির্যাতন করে কোনো ফ্যাসিস্ট গোষ্ঠী যেন পরিস্থিতি ঘোলাটে করতে না পারে, সে ব্যাপারে সজাগ থাকতে হবে।


প্রসঙ্গত, দুর্গাপূজা উপলক্ষ্যে ১০ অক্টোবর নির্বাহী আদেশে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করেছে অন্তর্বর্তীকালীন সরকার। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, সরকার আসন্ন দুর্গাপূজা উপলক্ষ্যে ১০ অক্টোবর নির্বাহী আদেশে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করল। সাধারণ ছুটিকালীন সময়ে সকল সরকারি, আধা- সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে।