ছাত্র-জনতার অসহযোগ আন্দোলনের জেরে পতন ঘটেছে দীর্ঘ দিনের স্বৈরাচার সরকারের। সরকার পতনের খবরেই উচ্ছ্বাসে ভেসেছেন দেশের আপমর জনতা। আল্লাহর শুকরিয়া আদায় করেছেন মালয়েশিয়া প্রবাসী জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী। তবে এই বিজয় উদযাপনে সংযত থাকার আহ্বান জানিয়েছেন তিনি। সংখ্যালঘুরা যেন কোনোভাবে আহত না হয়, তা নিশ্চিত করার প্রতি জোর দিতে বলেছেন তিনি।

আজ (৫ আগস্ট) সোমবার একাধিক ফেসবুক পোস্ট করেছেন তিনি। প্রথমে এক পোস্টে তিনি বলেন, আলহামদুলিল্লাহ!
জুলুম কখনো চিরস্থায়ী হয় না।

পরবর্তী এক পোস্টে তরুণদের প্রতি এক আহ্বানে তিনি বলেন—

প্রাণপ্রিয় তরুণ মুক্তিযোদ্ধা ও সর্বস্তরের জনগনের প্রতি আকুল আবেদন—
দয়া করে কেউ আইন হাতে তুলে নিবেন না, কারও জান-মালের ক্ষতি করবেন না, রাষ্ট্রীয় কোন সম্পদ নষ্ট বা লুটপাট করবেন না। রাষ্ট্রীয় স্থাপনা ভাঙচুর করবেন না। সংখ্যালঘু ভাইবোনদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করুন। 

তিনি বলেন, আমরা সবাই সংযত আচরণের মাধ্যমে রাব্বে কারিমের দরবারে শুকরিয়া আদায় করবো ইনশাআল্লাহ। গোটা রাষ্ট্র সংস্কার ও নয়া রাজনৈতিক বন্দোবস্ত হাজির করতে আমাদের অনেক কাঠখড় পোড়াতে হবে।

তিনি বলেন, আপনারা স্মার্ট যোদ্ধা! জেন জি! সুপার হিরো! আপনাদের থেকে কোন ধরনের অরাজকতা মানায় না। বাংলাদেশ আপনার। আপনাকেই এর সুরক্ষা নিশ্চিত করতে হবে।

পরবর্তীতে আরেক পোস্টে তিনি বলেন, সংখ্যালঘুদের ধর্মীয় উপাসনালয় সহ প্রতিটি স্থাপনার প্রতি কড়া নজর রাখুন! সজাগ পাহারা দিন। দাঙ্গা বাধানোর ষড়যন্ত্র নস্যাত করে দিন।