ছবি : সংগৃহীত

গত শুক্রবার (১১ আগস্ট) মক্কায় তাপমাত্রা ছিলো ৪৪ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রায় জুমার নামাজ পড়াতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মসজিদুল হারামের ইমাম ও খতিব শায়খ মাহির আল মুয়াইকিলি। তবে বর্তমানে সুস্থ হয়ে উঠছেন তিনি। উচ্চতাপমাত্রার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন বলে জানা গেছে।  

মসজিদুল হারাম এবং মসজিদে নববীর ধর্ম বিষয়ক প্রেসিডেন্সি দেওয়া এক বিবৃতিতে তার সুস্থতার বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং বলা হয়েছে বর্তমানে তার শারিরিক অবস্থার উন্নতি হয়েছে।

পবিত্র দুই মসজিদের ধর্ম বিষয়ক প্রধান শায়খ সুদাইসও শায়খ মাহির আল মুয়াইকিলির স্বাস্থ্যের সুস্থতার বিষয়ে আশ্বস্ত করেছেন এবং তিনি তার জন্য দোয়া চেয়েছেন।

শুক্রবার জুমার নামাজ পড়াতে গিয়ে হঠাৎ শায়খ মাহির আল মুয়াইকিলির রক্তচাপ কমে যায় এবং তিনি অসুস্থ হয়ে পড়েন। তখন তার পেছনে দাঁড়িয়ে থাকা শায়খ আব্দুর রহমান আস-সুদাইস সামনে এসে পুরো নামাজ শেষ করেন। যা জাতীয় টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছিল।

শায়খ মাহির আল মুয়াইকিলি সেদিন স্বাভাবিকের চেয়ে আগে খুতবা শেষ করেন। এ সময় কিছুটা অসুস্থতাবোধ করলে তাকে ঠান্ডা পানীয় দেওয়া হয়। প্রায় দুই মিনিটের মতো বিশ্রামের পর নামাজ পড়ানোর মতো সুস্থতাবোধ করেন তিনি। তবে নামাজ শুরুর পর তার তিলাওয়াতের আওয়াজ কমে আসে। এ সময় তার দেহরক্ষীরা তাকে একটি মেডিকেল সেন্টারে নিয়ে যায়।

এর একদিন পর মক্কার গ্র্যান্ড মসজিদের ইমাম এবং অন্যান্য কর্মকর্তারা শায়খ মাহির আল মুয়াইকিলির বাসায় যান তার স্বাস্থ্যের খোঁজ-খবর নিতে।

সূত্র : জিও নিউজ

এনটি