বাহরাইনের ফ্যামিলি ম্যাক্রো ফাইন্যান্স হাউস (ফ্যামিলি ব্যাংক) প্রধান আদেল আব্দুল মালেকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স একেএম মহিউদ্দিন কায়েস।

মঙ্গলবার (১৫ অক্টোবর) চার্জ দ্য অ্যাফেয়ার্স তার কার্যালয়ে গেলে আদেল প্রতিষ্ঠানের সহকর্মীদের নিয়ে তাকে স্বাগত জানান।

প্রসঙ্গত, নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের গ্রামীণ ব্যাংকের আদলে ২০১০ সালে ফ্যামিলি ব্যাংক নামে এ ব্যাংকের উদ্বোধন করা হয়। বাহরাইনের রাজপরিবারের সদস্য শেখ নাসের বিন হামাদ আল খালিফারের সঙ্গে উপস্থিত হয়ে ড. মুহাম্মদ ইউনূস এ ব্যাংকের উদ্বোধন করেন। ব্যাংকটি প্রতিষ্ঠার পর থেকে বাহরাইনের বিভিন্ন আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রেখে চলছে।

সাক্ষাৎকালে আদেল আব্দুল মালেক বলেন, ড. মুহাম্মদ ইউনূস বাংলাদেশ সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাদের পুরো ব্যাংক পরিবার গর্বিত এবং আনন্দিত। এ ব্যাংকের কার্যক্রম সরেজমিনে দেখতে আসায় তিনি চার্জ দ্য অ্যাফেয়ার্সকে বিশেষভাবে ধন্যবাদ জানান এবং দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে সর্বোচ্চ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করেন।

উল্লেখ্য, ২০০৭ সালে ড. মুহাম্মদ ইউনূস বাহরাইনের সর্বোচ্চ মেডেল অর্ডার অব মেরিট রাজা শেখ হামাদ বিন ঈসা আল খালিফার কাছ থেকে গ্রহণ করেন। তিনি আমন্ত্রিত হয়ে মোট তিনবার বাহরাইন সফর করেন। সবশেষ ২০১২ সালে তিনি সোশ্যাল বিজনেস উইকে অংশগ্রহণ করেন এবং ওই সময় ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী শেখ সালমান বিন হামাদ আল খালিফার সঙ্গেও সাক্ষাৎ করেন।

এসএসএইচ