মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানে বাংলাদেশি-আমেরিকান সুমন কবিরকে সম্মাননা প্রদান করা হয়েছে। কমিউনিটি লিডারশিপের স্বীকৃতিস্বরূপ সিটি অব ওয়ানের ক্রাইম কমিশন এবং পুলিশ ডিপার্টমেন্ট তাকে এই সম্মাননা প্রদান করে।

বুধবার (১৬ অক্টোবর) শহরটির গাজিবও ব্যাংকুয়েট হলে ক্রাইম কমিশনের ৩২তম অ্যানুয়াল সিটিজেনস অ্যাপ্রিসিয়েশন ডিনার অনুষ্ঠানে সুমন কবিরের হাতে সম্মাননা অ্যাওয়ার্ড  তুলে দেওয়া হয়। 

বাংলাদেশি-আমেরিকানদের মধ্যে এবারই প্রথম এই সম্মাননায় ভূষিত হন সুমন কবির। তিনি দীর্ঘদিন ধরে ওয়ারেন সিটির ক্রাইম কমিশনারের দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া একসময় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগান বামের সেক্রেটারির দায়িত্ব পালন করেছেন সুমন কবির। তার দেশের বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জে। 

সুমন কবির বলেন, বাংলাদেশি বংশোদ্ভুত কাউকে এবারই প্রথম এই সম্মাননা দেওয়া হয়েছে। বাংলাদেশি হিসেবে এটা আমার জন্য অনেক গর্বের এবং অনুপ্রেরণামূলক।

ওয়ারেন ক্রাইম কমিশনের চেয়ারপারসন অ্যাঞ্জেলা মিডলসওয়ার্টের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র লরি স্টোন। এ সময় ডিস্ট্রিক্ট-৩৭ কোর্টের বিচারক স্টিভেন বিদা, বিচারক জন চুমুরা, ওয়ারেন সিটি পুলিশ কমিশনার অ্যারিক হকিন্স, ওয়ারেন ফায়ার কমিশনার উইলবার্ট ম্যাকঅ্যাডাম, কাউন্সিল ভাইস চেয়ার মেলোডি ম্যাকগি এবং কাউন্সিল সেক্রেটারি মিন্ডি মোর উপস্থিত ছিলেন। 

এমজে