বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের নতুন কনসাল জেনারেল হিসেবে ‘লেটার অব কমিশন’ প্রদান করেছেন মুহাম্মদ রাশেদুজ্জামান।

বৃহস্পতিবার দুবাই অফিসের ডেপুটি ডিরেক্টর রাশিদ আবদুল্লাহ আল কাসিরের কাছে তিনি ‘লেটার অব কমিশন’ প্রদান করেন। এরপর কনসাল জেনারেল এবং ডেপুটি ডিরেক্টর এক সৌজন্য বৈঠকে মিলিত হন।

বৈঠকে কনসাল জেনারেল সংযুক্ত আরব আমিরাতে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের অবস্থান এবং চাকরি ও ব্যবসা বাণিজ্যের মাধ্যমে উভয় দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারছে বলে আমিরাত সরকারকে ধন্যবাদ জানান।

দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে কনসাল জেনারেল দুবাইয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের অব্যাহত সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করেন।

এ ছাড়া আগামী দিনে দুবাই ও উত্তর আমিরাতের সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য এবং বিনিয়োগের নতুন নতুন ক্ষেত্র তৈরির জন্য একসঙ্গে কাজ করার বিষয়ে ডেপুটি ডিরেক্টরের কাছে আগ্রহ প্রকাশ করেন রাশেদুজ্জামান। ভবিষ্যতে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আরও ঘনিষ্ঠভাবে কাজ করবেন বলে কনসাল জেনারেল এবং ডেপুটি ডিরেক্টর উভয়ে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, নবনিযুক্ত কনসাল জেনারেল মুহাম্মদ রাশেদুজ্জামান বাংলাদেশ দূতাবাস ওয়াশিংটন ডিসিতে মিনিস্টার (পলিটিক্যাল) হিসেবে দায়িত্বরত ছিলেন।

এমএ