আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যে সড়ক দুর্ঘটনায় মাহিদুল ইসলাম সুজন (৩৫) নামে বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হন তার বাবা নুর মিয়া। তিনি রাজ্যের ডেট্টয়েট সিটির ডিএমসি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর পৌনে ১টার দিকে হ্যামট্টামিক ও ডেট্টয়েট শহরের সংযোগস্থল ম্যাকনিকলস ট্রাফিক পয়েন্টে এ দুর্ঘটনা ঘটেছে। 

নিহত সুজন অঙ্গরাজ্যের স্টালিং হাইটস শহরের বাসিন্দা। দেশের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার বুরাইয়া গ্রামে।

প্রবাসী ও পরিবার সূত্রে জানা যায়, সুজন চার বছর আগে বিয়ে করে আমেরিকায় আসেন। বৃদ্ধ বাবা নুর মিয়াকে এক মাস আগে ভিজিট ভিসায় নিজের কাছে নিয়ে আসেন তিনি। আমেরিকা আসার আগে সুজন ব্যাংকে চাকরি করতেন।

নিহত সুজনের শ্বশুর আবদুল মতিন জানান, সুজনের মরদেহ ময়নাতদন্তের জন্য ডেট্টয়েট সিটির ডিএমসি হাসপাতাল আনা হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) ফরেনসিক রিপোর্ট আসার পর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। আহত নুর মিয়ার অবস্থাও গুরুতর।

সুজনের অকাল মৃত্যুতে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। 

হ্যামট্টামিক সিটি পুলিশ জানিয়েছে, একটি সাদা গাড়ির যাত্রীদের পুলিশের সন্দেহ হলে আটকের চেষ্টা করা হয়। এ সময় সিগনালে সুজনের গাড়িটি দাঁড়ানো ছিল। পুলিশের তাড়া খেয়ে সাদা গাড়িটি সুজনের দাঁড়িয়ে থাকা গাড়িতে ধাক্কা দেয়।

এ সময় সুজনের গাড়িটি দুমড়ে-মুচড়ে যায়। এ ছাড়া, আরও কয়েকটি গাড়ি সেসময় আঘাতপ্রাপ্ত হয়। দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

এমজে