যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের ফেয়ারফিল্ডে বন্দুকধারীর গুলিতে সাহারিয়ার ইসলাম অর্ণব (২৮) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। 

স্থানীয় সময় শুক্রবার (৪ অক্টোবর) ফেয়ারফিল্ডের রামাদা হোটেলে এ ঘটনা ঘটে। এসেক্স কাউন্টি প্রসিকিউটর অফিস এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ফেয়ারফিল্ডের বাসিন্দা বাংলাদেশি যুবক সাহারিয়ার ইসলাম রামাদা হোটেলে ক্লার্ক হিসেবে কাজ করছিলেন। এদিন রুম বুকিং নিতে আসেন একজন অতিথি। সাহারিয়ারের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে তিনি সমস্যা সমাধানে ম্যানেজারের কাছে যাওয়ার চেষ্টা করলে প্রকাশ্যে গুলি চালায় উক্ত ব্যক্তি। এসময় সাহারিয়ারকে গুরুতর আহত অবস্থায় নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

পুলিশ ও এসেক্স কাউন্টি প্রসিকিউটর অফিস নিহত সাহারিয়ারকে শনাক্ত করেছে। 

তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। তার স্ত্রী ও ৮ মাস বয়সী মেয়ে রয়েছে। ছোট ভাই তানজিল ইসলাম একই এলাকায় থাকেন। তার মা-বাবা বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন।    

সাহারিয়ারের ভাই তানজিল ইসলাম খবরটি শোনার পর তার ফেসবুক পেজে পোস্ট করে বলেন, আমার প্রিয় ভাই আমি চিরকাল তোমাকে মিস করবো। 

তানজিল ফেসবুকে লিখেন, কে বা কীভাবে গুলি করেছে তা আমরা জানি না। আমরা এখনও কারণ সম্পর্কে স্পষ্ট নই। 

সাহারিয়ার তার ফেসবুক পেজে মোহাম্মদ সাহারিয়ার ইসলাম নামে পরিচিত। তিনি ড্রেক্সেল বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট, আমেরিকান ন্যাশনাল ইউনিভার্সিটিতে তথ্য প্রযুক্তি এবং চীনের নানজিং বিশ্ববিদ্যালয়ে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং অধ্যয়ন করেছেন।

এদিকে এ ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার করা হয়নি। 

প্রসিকিউটর অফিস এখনও এর উদ্দেশ্য বা শুটিং এর একটি বর্ণনা দিতে পারেনি। এসেক্স কাউন্টির প্রসিকিউটর টেড স্টিফেনস শুক্রবার হোটেলে একটি ব্রিফিং করেন এবং বলেছিলেন জনসাধারণের জন্য কোনও আসন্ন বিপদ নেই।

ফেয়ারফিল্ড পুলিশ দুপুর সাড়ে ১২টার ঠিক আগে টু-ব্রিজ রোডের উইন্ডহাম হোটেলে রামাদাতে প্রতিক্রিয়া জানিয়ে বলেন, শুক্রবারের ঘটনা একটি অজানা সমস্যা। পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করে। প্রায় এক ঘণ্টা পর সাহারিয়ারকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বেঁচে যাওয়া ব্যক্তির চিকিৎসা করা হচ্ছে। তার পরিচয় প্রকাশ করা হয়নি। 

এমএসএ