চট্টগ্রামের রাউজানে সম্প্রতি ওমান প্রবাসী ইয়াসিনের বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের কাছে নিরাপত্তা চেয়েছেন ইয়াসিন।

রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করে সব ঘটনা জানান ইয়াসিন চৌধুরী। সবকিছু শোনার পর রাষ্ট্রদূত দুঃখ প্রকাশ করেন ও নিন্দা জানান এবং খুব দ্রুত এই সমস্যার সমাধান হবে বলেও আশা প্রকাশ করেন।

প্রবাসীদের সংগঠন এনআরবি - সিআইপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ও সালতানাত অব ওমানের বিশিষ্ট ব্যবসায়ী ইয়াসিন চৌধুরী। তার বাসায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশি প্রবাসী ও ওমানের প্রবাসীরা হতবিহ্বল। সব প্রবাসীদের পক্ষ হতে এই নারকীয় তাণ্ডবের তীব্র নিন্দা জানানোর পাশাপাশি দ্রুত এর সঙ্গে সংশ্লিষ্টদের বিচার দাবি করেন প্রবাসী বাংলাদেশিরা।

প্রবাসীরা জানান, এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দ্রুত সময়ের মধ্যে বিচারকার্য সম্পন্ন না করলে এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটতেই থাকবে। সরকারকে এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

উল্লেখ্য, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ ইয়াসিন চৌধুরী সিআইপির গ্রামের বাড়িতে গত সোমবার সকালে অজ্ঞাত ৫০ থেকে ৬০ জন সন্ত্রাসী অস্ত্রসহ হামলা চালায়।

এ সময় তারা ঘরের আসবাবপত্র এবং দামি জিনিসপত্র লুটপাট করে এবং ইচ্ছামতো ভাঙচুর করে গান পাউডার দিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে ইয়াসিন চৌধুরীর ভাইয়ের বাড়িসহ তার চাচার ঘরবাড়িও আগুনে পুড়ে যায়।

ইয়াসিন চৌধুরীর বাড়িতে এভাবে হামলা করায় প্রবাসীদের মাঝে তৈরি হয়েছে শঙ্কা। দেশে অবস্থানরত প্রবাসী পরিবারদের নিরাপত্তা নিয়েও উঠেছে প্রশ্ন।

এমএ