বাহরাইনে সড়ক দুর্ঘটনায় আলমগীর নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ইন্টারন্যাশনাল এক্সিবিশন রোডে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, বাংলাদেশি মালিকানাধীন উড়িষ্যা কনস্ট্রাকশন কোম্পানির নাইট শিফটে কাজে যাওয়ার পথে ইন্টারন্যাশনাল এক্সিবিশন রোডে তাদের বহনকারী মিনিবাসটির অন্য একটি গাড়ির সঙ্গে সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই আলমগীর নামে বাংলাদেশি এক শ্রমিক নিহত হন। তার বাড়ি নরসিংদী জেলার রায়পুর থানার শান্তিনগর গ্রামে। আহত অবস্থায় ১৬ জনকে তাৎক্ষণিক বাহরাইন সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। 

আহতদের মধ্যে দুইজন পাকিস্তানি নাগরিক, বাকিরা বাংলাদেশি। আহত দুইজন হাসপাতালে চিকিৎসাধীন। অন্যরা শঙ্কামুক্ত বলে জানা গেছে। 

এদিকে, আইনি প্রক্রিয়া শেষে বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৯টা বাহরাইনের রাজধানী মানামার স্থানীয় কুয়েতি মসজিদে নিহত আলমগীরের জানাজা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এ কে এম মহিউদ্দিন ও দূতাবাসের কর্মকর্তারা এবং বাহরাইনে বাংলাদেশ কমিউনিটির সর্বস্তরের মানুষ এতে অংশ নেন। 

জানা গেছে, রাতেই এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নিহতের মরদেহ দেশে পাঠানো হবে। সেটি বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় মরদেহ রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বলে জানিয়েছেন নিহত আলমগীরের কোম্পানির স্বত্বাধিকারী আলাউদ্দিন আহমেদ।

কেএ