মালয়েশিয়ায় সাম্প্রতিক সময়ে আলোচিত ‘কাউন্টার সেটিং’ সিন্ডিকেটের এজেন্ট সন্দেহে আফিফা ওভারসিসের স্বত্বাধিকারী আলতাব খানকে গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন।

সিন্ডিকেটের আওতায় দেশটির বিমানবন্দরে কর্মরত কিছু অসাধু ইমিগ্রেশন কর্মকর্তাকে ঘুষ দেওয়ার মাধ্যমে তার পাঠানো বাংলাদেশি কর্মীদের নির্বিঘ্নে ইমিগ্রেশন পার করার অভিযোগ রয়েছে গ্রেপ্তার ওই বাংলাদেশির বিরুদ্ধে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে পুত্রজায়া ম্যাজিস্ট্রেট আদালতে দেশটির দুর্নীতি দমন কমিশনের করা আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট ইরজা জুলাইখা রোহান উদ্দিন তার  দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, রোববার (২২ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে মালয়েশিয়ার ক্লাং উপত্যকায় এমএসিসি পরিচালিত এক অভিযানে তাকে আটক করা হয়।

এদিকে ঢাকার একটি সূত্র জানিয়েছে, গ্রেপ্তার ওই বাংলাদেশি ঢাকার রিক্রুটিং এজেন্সি আফিফা ওভারসিসের স্বত্বাধিকারী আলতাব খান।

সম্প্রতি মালয়েশিয়ার শ্রমবাজারে সিন্ডিকেট করার অভিযোগে সাবেক প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ ও সচিব আহমেদ মনিরুস সালেহীনসহ প্রভাবশালী শতাধিক রিক্রুটিং এজেন্সির মালিকের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও মানবপাচার আইনে মামলা করেছিলেন তিনি।

মালয়েশিয়ার গণমাধ্যমে প্রকাশিত গ্রেপ্তারের খবরে বলা হয়, এমএসিসির গোয়েন্দা পরিচালক দাতুক জয়নুল দারুস গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন এবং বলেছেন মামলাটি দেশটির দুর্নীতি দমন আইন ২০০৯ এর ১৬(এ)(বি) ধারায় তদন্ত করা হচ্ছে।

এসএসএইচ