আগামী ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সিডনির স্থানীয় নির্বাচন। এতে প্রার্থী হয়েছেন বাংলাদেশি মোহাম্মদ জামান। ইতোমধ্যে নির্বাচন ঘিরে জমে উঠেছে প্রচারণা। আলোচনায় আছেন মোহাম্মদ জামান, আছেন সমালোচনায়ও। তবুও থামেননি, স্বপ্ন দেখছেন আবারও বিজয়ীর খাতায় নাম লেখাতে।

গেল দুই মাস ধরে এক ধরনের নির্বাচনী ব্যস্ততার মধ্যে দিয়ে যাচ্ছেন মোহাম্মদ জামান। তবে আনুষ্ঠানিকতার দেখা মিলল গত দশ দিন আগে। ক্যান্টারবেরি-ব্যাঙ্কটাউনের রোজল্যান্ডস ওয়ার্ডের কাউন্সিলর হওয়ার দৌড়ে নির্বাচনী প্রচার শুরু করেন তিনি। লাকেম্বা ইউনিটিং চার্চে সম্প্রতি অনুষ্ঠিত লঞ্চ ইভেন্টে দেখা যায় বিশিষ্ট সম্প্রদায়ের নেতাসহ ২০০ জনেরও বেশি সমর্থকের অংশগ্রহণ। উপস্থিত সবাই মোহাম্মদ জামানকে নানাভাবে উৎসাহ ও পরামর্শ দেন।

জামান কাউন্সিলে ফিরে আসতে চাইছেন, যেমনটি আগেও ছিলেন। তাই চাইছেন কমিউনিটির সেবক হিসেবে নিজেকে ধরে রাখতে। ইতোমধ্যে তার সহধর্মিণী কাউন্সিলর হিসেবে কাজ করছেন। সেবার মানসিকতায় এ পরিবার তাদের অভিজ্ঞতা ও আন্তরিকতা দিয়ে বাংলাদেশি কমিউনিটির জন্য সবসময় নিবেদিত থাকতে চান। আয়োজনস্থলে  মোহাম্মদ জামান তুলে ধরেন তার অতীতের কার্যক্রম। এই ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে ২০১৬ ও ২০১৯ সালে ওয়াটসনের ফেডারেল আসনের জন্য তার দুটি প্রচারসহ শক্তিশালী ট্র্যাক রেকর্ড তুলে ধরে প্রশংসা কুড়ান তিনি।

অনুষ্ঠানে বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন, যার মধ্যে রয়েছে– মার্ক স্পিকম্যান এসসি এমপি, ক্রোনুলার রাজ্য সদস্য, বিরোধী দলের নেতা, নিউ সাউথ ওয়েলস সংসদ; মার্ক কোর এমপি, ওটলির রাজ্য সদস্য, বহু সংস্কৃতির ছায়ামন্ত্রী, চাকরি, শিল্প, উদ্ভাবন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ছায়ামন্ত্রী এবং দক্ষিণ-পশ্চিম সিডনির ছায়ামন্ত্রী; ওয়েন্ডি লিন্ডসে এমপি, ইস্ট হিলসের রাজ্য সদস্য; ড. আয়াজ চৌধুরী; ডা. জহুরুল কাজী; কাউন্সিলর চার্বেল অ্যাবোরাড; কাউন্সিলর জর্জ জাখিয়া; কাউন্সিলর সাজেদা আক্তার; জেনিফার ওয়ালথার; স্টেফানি ট্রান; সলিসিটর আমজাদ খান; এবিবিসি টিম।

মোহাম্মদ জামান তার উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমি রোজল্যান্ডস ওয়ার্ডের জন্য প্রচারাভিযান শুরু করতে পেরে রোমাঞ্চিত, প্রতিদিন কাজ করে যাচ্ছি। আমি এই কমিউনিটির জন্য অক্লান্ত পরিশ্রম করতে এবং কাউন্সিলে তাদের কণ্ঠস্বর শোনা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এবারের স্থানীয় সরকার নির্বাচনের প্রাক-ভোট শুরু হয়েছে ৭ সেপ্টেম্বর। এই নির্বাচনে জিতে রোজল্যান্ডস ওয়ার্ডের কাউন্সিলর হলে নিজের সেরাটা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন এই বাংলাদেশি প্রার্থী।

এসএসএইচ