ব্রিটিশ পার্লামেন্টের সামনে প্রবাসী বাঙালিরা সমবেত কণ্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করেন। তার আগে একটি শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

‘কোটা আন্দোলনের’ নেপথ্যে থেকে দেশদ্রোহী গোষ্ঠী, আন্তর্জাতিক মোড়লদের সহযোগিতায় মধ্যম আয়ের বাংলাদেশকে ধ্বংসের তলানিতে নিয়ে গেছে। গণতন্ত্রের দোহাই দিয়ে আওয়ামী লীগ এবং মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি নিধন করছে। মামলা-হামলা আর হত্যায় বেপরোয়া প্রফেসর ড. ইউনূস এবং তার দোসর, জামায়াত এবং তাদের সমর্থকদের দ্বারা অসাংবিধানিকভাবে জোরপূর্বক বাংলাদেশ রাষ্ট্র দখল এবং গত এক মাসেরও বেশি সময় ধরে লুটপাট, অগ্নিসংযোগ, হত্যা এবং অত্যাচার, অনাচারের বিরুদ্ধে যুক্তরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে প্রতিবাদ সমাবেশে বক্তারা এ কথা বলেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) ব্রিটিশ পার্লামেন্টের সামনে শত শত প্রবাসী বাঙালি বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে যোগ দেন। বিক্ষোভ ও  প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ।

সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় সভায় বক্তারা অবিলম্বে দেশে হত্যা, অগ্নিসংযোগ, লুটপাট, মব জাস্টিস, অনাচার, অত্যাচার, গণমামলা বন্ধের আহ্বান জানান এবং অবৈধ অন্তর্বর্তী সরকারের পদত্যাগ দাবি করেন।

সভা শেষে ব্রিটিশ পার্লামেন্টের সামনে প্রবাসী বাঙালিরা সমবেত কণ্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত গান।

এসএসএইচ