বেঙ্গলিজ ফর প্যালেস্টাইনসহ হাজারো মানুষের লং মার্চ শেষে লন্ডনের কেনজিংটাউনের ইসরায়েলি অ্যাম্বাসির সামনে অবস্থান কর্মসূচি সম্পন্ন হয়েছে। গাজায় গণহত্যার প্রতিবাদে ফিলিস্তিনের সমর্থনে ডেমো ও ফিলিস্তিনি সমর্থনকারী মানুষের বিক্ষোভ সমাবেশ, লং মার্চ অনুষ্ঠিত হয়।

শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় পূর্ব লন্ডনের হোয়াইটচ্যাপেল টিউব স্টেশনের বাইরে থেকে লন্ডনের কেনজিংটাউনের ইসরায়েলি অ্যাম্বাসির সামনে প্রটেস্টে লং মার্চ করে সমবেত হন নেতারা।

জাস্টিস ফর প্যালেস্টাইন, বেঙ্গলিজ ফর প্যালেস্টাইন– ব্যানারে সমবেত হন প্রতিবাদী হাজার হাজার কণ্ঠস্বর।

উপস্থিত সবাই সম্মিলিতভাবে ইসরায়েলি আগ্রাসন ও গণহত্যার বিরুদ্ধে আওয়াজ ও প্রতিবাদ করেন। এসময় সবার মুখে মুখে একটি বাক্য ছিল ফিলিস্তিনকে বাঁচান, গণহত্যা বন্ধ করুন এবং শান্তি ফিরিয়ে আনুন।

জাস্টিস ফর প্যালেস্টাইন, বেঙ্গলিজ ফর প্যালেস্টাইন ব্যানারে পূর্ব লন্ডন থেকে ফিলিস্তিনি সমর্থনকারী মানুষের শান্তি সমাবেশ ও লং মার্চে অংশ নেয়।

এতে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেট এক্স ডেপুটি মেয়র শহিদ আলী, এক্স ডেপুটি মেয়র আকিকুর রহমান, এন্টি রেসিস্ট অ্যাক্টিভিস্ট রফিক উল্লাহ, টাওয়ার হ্যামেলেট এক্স ডেপুটি লিডার রাজনউদ্দিন জালাল, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রেসিডেন্ট আনসার আহমেদ উল্লাহ, সাবেক প্রেসিডেন্ট মুহাম্মদ শাহেদ রাহমান, কমিউনিটি অ্যাক্টিভিস্ট সফিক আহমদ ও নাফিস ইকবাল জামিলসহ হাজার হাজার মানুষ।

ইসরায়েল গাজা এবং অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনিদের ওপর আক্রমণ চালিয়ে যাওয়ার কারণে শনিবার কেন্দ্রীয় লন্ডনে শান্তি সমাবেশ ও লং মার্চে কয়েক হাজার বিক্ষোভকারী ফিলিস্তিনের পক্ষে মিছিল করেন।

পশ্চিম লন্ডনের কেন্দ্রস্থল দিয়ে দক্ষিণ কেনসিংটনে ইসরায়েলি দূতাবাসের দিকে যাওয়ার আগে রিজেন্ট স্ট্রিটে মার্চের শুরুতে আয়োজকরা বেশ কয়েকটি বক্তৃতা করেন।

সবুজ ভেস্টে স্বেচ্ছাসেবকদের একটি দল ফিলিস্তিনের পতাকা এবং প্ল্যাকার্ড ধারণ করেন, যাতে ব্রিটেনকে ইসরায়েলের ওপর সম্পূর্ণ অস্ত্র নিষেধাজ্ঞা আরোপ করার এবং ইসরায়েলি সামরিক বাহিনীকে গাজায় যুদ্ধ শেষ করার আহ্বান জানানো হয়।

এসএসএইচ