জার্মানির মিউনিখে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন দলের নেতাকর্মীরা। রোববার (১ সেপ্টেম্বর) মিউনিখের একটি হলরুমে এ উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বায়ার্ন বিএনপির নেতা শিব্বির আহম্মেদ (সেলিম) এবং যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন বায়ার্ন বিএনপির নেতা মো. জালাল উদ্দিন, আরিফ সরকার ও আরিফুল হক শাহীন ভূঁইয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জার্মান বিএনপির সহ-সভাপতি মো. আওলাদ হোসেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হেসেন (ফ্রাঙ্কফুর্ট) বিএনপির সাবেক সভাপতি নূরুদ্দিন মিঠু (মিঞ্জু), বিএনপি নেতা মঈন উদ্দিন, দেলোয়ার হোসেন মোল্লা, ফ্রাঙ্কফুর্ট বিএনপি নেতা দেলোয়ার হোসেন ফারুকসহ অনেকে।

শুরুতে সাম্প্রতিক ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের জন্য বিশেষ দোয়া করা হয়। এছাড়াও গত ১৫ বছর স্বৈরাচার হাসিনা সরকারের আমলে যারা গুম-খুনের শিকার হয়েছেন তাদের জন্য এবং চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দোয়া করা হয়। দলের প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের রুহের মাগফিরাত এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া করা হয়।

দোয়া মাহফিল পরিচালনা করেন বায়ার্ন বিএনপির নেতা মাওলানা মোস্তাফিজুর রহমান।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন- বায়ার্ন বিএনপির নেতা আক্তার হোসেন, আরিফ সরকার, শাহীন ভূঁইয়া, আব্দুস সবুর, মজুমদার ফরিদ, আক্তার মাস্টার, মনির হোসেন (চয়ন) প্রমুখ।

এমজে