স্পেনে বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির উদ্যোগে বার্ষিক বনভোজন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ আগস্ট) মাদ্রিদ শহরের অদূরে পিকনিক স্পট পান্তানো দে সান খোয়ানে এ বনভোজনের আয়োজন করা হয়।

সমিতির সভাপতি কবির হোসেনের তত্ত্বাবধানে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদারের পরিচালনায় বনভোজন পরিচালিত হয়।

নারী, পুরুষ ও শিশুদের অংশগ্রহণে বিভিন্ন খেলার ইভেন্ট, রাফেল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাজানো ছিল পুরো আয়োজন।

এতে বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা এমদাদ হাওলাদার, আব্দুল কাদের ঢালী, সাবেক সাধারণ সম্পাদক তুতা কাজী, সিনিয়র সহ সভাপতি জসীম উদ্দিন বেপারী, সাংগঠনিক সম্পাদক সেলিম খান, জাকির হোসেন, রফিক হাওলাদার, দুলাল ঢালী, করিম খান, রুবেল খান, ইকবাল হোসেন, আতিক হোসেন, ফুরকান উদ্দিন, আবুল হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।

বনভোজনে কমিউনিটির উল্লেখযোগ্য নেতাদের মধ্যে ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সিনিয়র সহ সভাপতি ও নির্বাচন কমিশনের সাবেক সদস্য সচিব মো. দুলাল সাফা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খান, কমিউনিটি নেতা সায়েম সরকার, কাউছার হোসেন টিপু, মামুন আহমদ, জালাল হোসেন, রফিক আহমদসহ অন্য নেতারা।

অনুষ্ঠানে উপস্থিত অনেকের সঙ্গে কথা বলে জানা যায়, প্রবাসের শত ব্যস্ততার মাঝে এই উৎসব সবার জীবনে নিয়ে আসে নতুন করে পথচলার উদ্দীপনা। নতুন করে ভালোবাসতে শেখায় দেশকে এবং দেশীয় সংস্কৃতিকে।

এসএসএইচ