বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ওমান কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শুভেচ্ছা বিনিময় ও সাংগঠনিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি ওমান কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি এস এম হারুন রশিদ।

দপ্তর সম্পাদক ইসমাইল ভূইয়ার সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন ওমান কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক জাকির হোসেন রাজা, জামাল সর্দার, কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন রিপন, সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর খান, মুক্তার প্রধানিয়া, ডা. নাজিম উদ্দীন, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, অর্থ সম্পাদক আনোয়ার হোসেনসহ কেন্দ্রীয় নেতারা, বিভিন্ন শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ অনেক নেতারা।

এসময় অতিথিরা দেশের পরিস্থিতিতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান। স্বৈরাচারী সরকার পতনের ফলে দেশের যেন সব জায়গা থেকে দুর্নীতি দূর হয় এবং নবগঠিত অন্তর্বর্তীকালীন সরকার যেন দেশের সামনে একটি উল্লেখযোগ্য দৃষ্টান্ত তৈরি করতে পারেন সে বিষয়ে আশা প্রকাশ করেন অতিথিরা। এ ছাড়া নবগঠিত সরকারের মধ্যে নবীন দুইজন উপদেষ্টা নিয়োগ পাওয়ায় তাদের শুভেচ্ছা জানান তারা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনায় এসময় দোয়া করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে আলোচনা করেন অতিথিরা। সরকার পরিবর্তনের ফলে দেশের সংখ্যালঘুদের ওপরে নির্যাতনের বিষয়েও কথা বলেন তারা। এসব ঘটনার নিন্দা জানিয়ে দ্রুত সংকটকালীন সময় যেন কেটে যায় এবং এবং স্বাধীন বাংলাদেশে সবাই যেন সম্মানের সঙ্গে বাঁচতে পারে সে বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন তারা।

এসএসএইচ