ব্রিটেনে দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রিসভায় স্থান পাওয়াতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম ইউকের উদ্যোগে আনন্দ সভা ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

দুই ব্রিটিশ বাংলাদেশি প্রথমবারের মতো ব্রিটিশ মন্ত্রিসভায় স্থান পাওয়ায় ব্রিটেনের বাঙালি কমিউনিটিতে বইছে আনন্দের বন্যা। শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় লন্ডন বাংলা প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের উদ্যোগে আয়োজন করা হয় আনন্দ সভা ও মিষ্টি বিতরণ অনুষ্ঠানের।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সেক্রেটারি শাহ মোস্তাফিজুর রহমান বেলালের সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি আব্দুল আব্দুল কাদির চৌধুরী মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠিত আনন্দ সভায় সংগঠনের সদস্য ছাড়াও অংশ নেন বাংলা মিডিয়ার সিনিয়র সাংবাদিকরা, রাজনীতিবিদ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা।

আনন্দ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ড. আনসার আহমেদ উল্লাহ, সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক মতিয়ার চৌধুরী, সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম বাসন, চ্যানেল এস টিভির হেড অব নিউজ কামাল মেহদি, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মুহাম্মদ শাহেদ রাহমান, রানার টিভির পরিচালক, সাংবাদিক আবু সালেহ মো. মাসুম, আওয়ামী লীগ নেতা আব্দুল আহাদ চৌধুরী, সাবেক কাউন্সিলার আহবাব হোসেন, সাংবাদিক মিসবাহ জামাল, সাংবাদিক রোমানা রাখি, সাংবাদিক আসাদুজ্জামান মুকুল, সাংবাদিক হেফাজুল করিম রাকিব, সাংবাদিক ফয়সল মাহমুদ, জাসদ নেতা রেদওয়ান খান, জিলু খান, এম এ মুকিত, ড. নূরুন্নবী, শওকত ফরাজি, শফিউল আলম, সাংবাদিক সোহাগ যাদু, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের নেতাদের মধ্যে সহ সভাপতি বাতিরুল হক সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাছির, কোষাধ্যক্ষ কয়েছ আহমদ রুহেল, সদস্য জামাল আহমদ খান, সদস্য কিটন শিকদার, সদস্য নুরুন্নবী আলী ও সদস্য কামরুল আই রাসেল প্রমুখ।

আনন্দ সভায় বক্তারা বলেন, এই দুই বঙ্গ নারী ব্রিটেনের মন্ত্রিসভায় স্থান পাওয়াতে ব্রিটেনের বহুজাতিক সমাজে বাঙালি এবং বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। আমরা আশাবাদী অদূর ভবিষ্যতে হাউজ অব কমন্সে আমাদের কমিউনিটির কোনো একজনকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে পাব, সেদিন আর বেশি দূরে নয়।

বক্তারা আরও বলেন, বিলেতে আগামীতে তরুণ প্রজন্মকে মেইনস্ট্রিম রাজনীতিতে আরও বেশি করে অন্তর্ভুক্ত হতে হবে। বিলেতে নিজেদের অধিকার আদায়ের জন্য মেইনস্ট্রিম রাজনীতির বিকল্প নেই।

এযাবৎ হাউজ অব কমন্সে বাংলাদেশি বংশোদ্ভূত চারজন এমপি রয়েছেন। এর মধ্যে টানা পাঁচবারের সংসদ সদস্য রোশনারা আলী পেয়েছেন হাউজিং কমিউনিটি এবং লোকাল গভর্নমেন্টের মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।

অপরজন টানা চারবারের সংসদ সদস্য জাতির পিতা বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক পেয়েছেন ইকোনমিক সেক্রেটারি টু দ্য ট্রেজারি অ্যান্ড সিটি মিনিস্টারের দায়িত্ব।

এসএসএইচ