বিশিষ্ট সমাজকর্মী, শিক্ষানুরাগী, রাজনৈতিক ব্যক্তিত্ব, নয়াবন্দর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের আমরণ শুভাকাঙ্ক্ষী ও ম্যানেজিং কমিটির সাবেক বিদ্যোৎসাহী সদস্য, সদ্য প্রয়াত একলিমুর রাজা চৌধুরীর (জিতু মিয়া) স্মরণে পূর্ব লন্ডনে এক শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ জুলাই) বিকেলে পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে যুক্তরাজ্যে বসবাসরত সুনামগঞ্জ জেলার ঐতিহ্যবাহী জগন্নাথপুর উপজেলার নয়াবন্দর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে এ স্মরণসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সাবেক শিক্ষার্থী, কমিউনিটি ব্যক্তিত্ব সাদিক উল্লাহ। সভা পরিচালনা করেন আনোয়ারুল হক চৌধুরী।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মোনাজাত পরিচালনা করেন স্কুলের প্রাক্তন কৃতি ছাত্র আকতার খান।

স্মরণ সভায় সদ্য প্রয়াত একলিমুর রাজা চৌধুরীর (জিতু মিয়া) আত্মার মাগফেরাত কামনা করে স্মৃতিচারণমূলক বক্তব্য দেন সাবেক অধ্যাপক রফিক আহমেদ, সাবেক শিক্ষক আরবাব হোসেন কামালী, কমিউনিটি অ্যাক্টিভিস্ট জাহাঙ্গীর কামালী, মিছবাহ উদ্দিন চৌধুরী, শাহ দবির কামালী, মানিক মিয়া কামালী, মহিম আহমেদ, রেদওয়ান খান, ফয়জুর রহমান চৌধুরী ফজলু, রনক আহমেদ, সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান, মিজান চৌধুরী, শেখ মোফাজ্জল হোসেন, শেখ মাহবুব আলম ও রাজিব আহমেদ খান প্রমুখ।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী রতন কামালী, গোলাব মিয়া, আব্দুর রব, ইলিয়াস কামাল শাফি, জিয়াউল হক, মিজান চৌধুরী, মোস্তাক চৌধুরী, আখতার খান, আব্দুল হক কবিরী, আব্দুল রকিব রুনু, জিলু মিয়া, আবু জাফর চৌধুরী সুমন, আসতাক আহমেদ, হাবিবুর রহমান চৌধুরী, আনহার আহমদসহ অনেকে।

শিক্ষানুরাগী, সদ্য প্রয়াত একলিমুর রাজা চৌধুরী (জিতু মিয়া) নিয়ে স্মরণ সভায় বক্তারা বলেন, আজ যদিও তিনি আমাদের মধ্যে নেই কিন্তু জীবদ্দশায় করে যাওয়া তার মহৎ কাজ, আত্মপরিচয় বা চেতনার অস্তিত্ব থেকে গেছে। তার ভালো কাজগুলো মানুষের মধ্যে বাঁচিয়ে রাখবে।

এসএসএইচ