বাঁ থেকে সভাপতি আবুল কালাম আজাদ, সম্পাদক খাজা আফজাল হোসেন/ ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেটে বসবাসরত সিলেটের জৈন্তাপুর উপজেলা, গোয়াইনঘাট, কানাইঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলাবাসীর দীর্ঘ ‍২৬ বছরের পুরোনো সামাজিক সংগঠন দ্যা গ্রেটার জৈন্তিয়া অ্যাসোসিয়েশন অব মিশিগানের ২০২৪-২০২৫ মেয়াদি কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে।

এ উপলক্ষ্যে গত রোববার দুপুরে ওয়ারেন শহরের বাংলাদেশি একটি রেস্টুরেন্টে অ্যাসোসিয়েশনের সভাপতি ওয়ালিউর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি দিলোয়ার হোসেনের সঞ্চালনায় এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় মিশিগানে বসবাসরত চার উপজেলাবাসীর প্রবাসীরা স্বতঃস্ফূর্ত অংশ নেন। 

এসময় সবার মতামতের ভিত্তিতে দুই বছর মেয়াদি ২৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটির সভাপতি নির্বাচিত হন আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক হলেন ইঞ্জিনিয়ার খাজা আফজাল হোসেন।

এছাড়া কমিটির সহ-সভাপতি হলেন— যথাক্রমে সাব্বির আহমদ, আমিনুল ও তাজুল ইসলাম; যুগ্ম সাধারণ সম্পাদক পদে যথাক্রমে আব্দুর রহমান, জামালুর রহমান জামান ও গোলাম আজম মাসুক; অর্থ সম্পাদক পদে মো. রমিজ উদ্দিন; সহ-অর্থ সম্পাদক যথাক্রমে শহীদ আহমদ, শাহজান রহমান মুফিজ ও কয়েছ আহমদ; সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন আনোয়ার হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক পদে যথাক্রমে ইফতেখার আহমদ হেলাল ও আরিফ আহম্মদ, মো.আমিনুল হক; প্রচার সম্পাদক সুলাইমান আল মাহমুদ নির্বাচিত হয়েছেন। 

এছাড়া ধর্মবিষয়ক সম্পাদক নাছিম শাওন, শিক্ষা বিষয়ক সম্পাদক হেলাল আবেদীন, সমাজ সেবা বিষয়ক সম্পাদক করেছ আহমদ, ক্রীড়া বিষয়ক সম্পাদক ইনজামাম চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক তালহা বিন হেলাল, অফিস বিষয়ক সম্পাদক শাহরিয়ায় হোসেন, জনসাধারণ বিষয়ক সম্পাদক পদে আলিম উদ্দিন নির্বাচিত হন। কমিটির সাধারণ সদস্য নির্বাচিত হন সাইফ উদ্দিন ভূঁইয়া, শরীফ উদ্দিন আহমদ ও আরিফ আহমদ। 

নির্বাচন পরিচালনা পরিষদে ছিলেন দ্যা গ্রেটার জৈন্তিয়া অ্যাসোসিয়েশন অব মিশিগানের উপদেষ্টা পরিষদের সদস্য আনোয়ার হোসেইন, মোস্তফা আনোয়ার, মনাফ আহমেদ বাবুল, লুৎফুর রহমান, মঈন উদ্দিন এবং মাওলানা লুৎফুর রহমান। 

নতুন কার্যনির্বাহী পরিষদের সবাইকে শপথ বাক্য পাঠ করানোর পর ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা লুৎফুর রহমান।

এমএ