বারো মাসে তেরো পার্বণ, আনন্দ উল্লাসে হোক উদযাপন– এমন স্লোগান সামনে রেখে রোববার (৯ জুন) ঐতিহ্যবাহী পিঠা-পার্বণ অনুষ্ঠানের আয়োজন করে নৃত্যাঞ্জলী ড্যান্স একাডেমি। সিডনির লাকেম্বার ড্যান্স একাডেমি হল রুমে দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত এ আয়োজন চলে।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল বাংলা হাতের লেখা প্রতিযোগিতা, শাড়ি-গয়নার প্রদর্শনী, ফটো বুথ এবং অতিথিদের জন্য নানা ধরনের দেশীয় পিঠাপুলি দিয়ে বিনোদন। এ ছাড়া ছিল নানা ধরনের পানীয় ও নানা ধরনের মিষ্টি, ঝালমুড়ি ও চায়ের আয়োজন।

দিনব্যাপী পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। নৃত্যাঞ্জলী ড্যান্স একাডেমি ১৯ বছর ধরে সিডনিতে দেশের সংস্কৃতি অনুশীলন করছে। পিঠা-পার্বণ অনুষ্ঠানের মূল পরিকল্পনাকারী ছিলেন মৌসুমী ও রাজেশ সাহা। অনুষ্ঠানটি রচনা ও পরিচালনা করেন ডা. রতন কুন্ডু।

পম্পা পরিবেশন করেন একক নৃত্য। দলীয় নৃত্য পরিবেশন করেন মৌসুমী সাহা, সুলতানা সুফিয়া মিতু ও সাদিয়া বুশরা। বিশিষ্ট নৃত্যশিল্পী তনিমা ব্যানার্জির একটি অনবদ্য একক এবং তার ছেলে তমজিৎ চক্রবর্তীর সঙ্গে একটি যুগল গান দর্শকদের মোহিত করে।

আগত অতিথিরা স্বাগত বক্তব্যে শুভেচ্ছা জানান নৃত্যাঞ্জলীকে। অনুষ্ঠান শেষে অতিথিরা কেক কাটেন। নৃত্যশিল্পী রাজেশ ও মৌসুমী সাহা অতিথিদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এসএসএইচ