ব্রিটেনে অবস্থানরত সৈয়দপুর যুব পরিষদ সিলেটের সাবেক সদস্যদের মিলন মেলা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) লন্ডনের স্থানীয় একটি অভিজাত হলরুমে এ মিলন মেলা হয়। 

সংগঠনের প্রতিষ্ঠাতা সমন্বয়কারী অধ্যাপক সাজিদুর রহমানের সভাপতিত্বে এবং সাবেক উপসমন্বয়কারী সৈয়দ শরীফ আহমদ ও সাবেক সমন্বয়কারী শাহবীর আহমদ সাব্বিরের যৌথ পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন অন্যতম সদস্য মোফাস্সিল আহমদ।

বিপুল সংখ্যক নবীন-প্রবীণের উপস্থিতিতে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি সৈয়দ আবুল কাশেম, বিশিষ্ট কমিউনিটি নেতা জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি মল্লিক শাকুর ওয়াদুদ, রাজনীতিবিদ কবি মাসুক ইবনে আনিস, কবি আহমদ ময়েজ, বিশিষ্ট ছড়াকার দিলু নাসের, রাজনীতিক ও কলামিস্ট সৈয়দ তাহমীম হক, সৈয়দপুর যুবকল্যাণ পরিষদ লন্ডনের প্রতিষ্ঠাতা সভাপতি যুব সংগঠক সৈয়দ সাদেক আহমদ, যুবকল্যাণ পরিষদ লন্ডনের সভাপতি জিয়াউল ইসলাম সৈয়দ।

ঐতিহ্যের মাইল ফলক সৈয়দপুর গ্রামের শিক্ষা সাহিত্য সংস্কৃতি ও রাজনৈতিক পরিমণ্ডলে গুণীজনদের অবদানের কথা শ্রদ্ধা ও গৌরবের সাথে স্মরণ করে বক্তারা বলেন, সোনালি অতীতকে বুকে লালন করে গ্রামের শিক্ষা সংস্কৃতি ও আর্থসামাজিক উন্নয়নে আমাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। 

ভেদাভেদ ভুলে আমাদের পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখতে যুবকদের আরও যত্নশীল হওয়ার আহ্বান জানান। 

সৈয়দপুর যুব পরিষদ সিলেটের সাবেক নেতাদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা উপসমন্বয়কারী শাহ আজম কোরেশী, সাবেক সমন্বয়কারী সৈয়দ মোশাররফ আলী, সাবেক সমন্বয়কারী সৈয়দ শাহেদ ইমরান, সাবেক উপসমন্বয়কারী জহিরুল হক লিটন, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ আফ্ফান আহমেদ, সাবেক সমন্বয়কারী সৈয়দ ছায়েদ আহমদ, সাবেক কার্যকরী সদস্য মলিক শাহী মাহমুদ নয়ন, সাবেক সমন্বয়কারী সৈয়দ মাহফুজ আহমদ, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ জামিল, সাবেক সমন্বয়কারী সৈয়দ আবু সজল, সাবেক সিনিয়র সদস্য সৈয়দ উজায়ের আহমদ, সৈয়দ মারহান হক, সৈয়দ জাবের আহমদ, রফিকুল হাসান হিরণ, শেখ শাহীন, সৈয়দ সিহাব রশীদ, সৈয়দ মাসুক মিয়া, সৈয়দ সুজন আলী, সৈয়দ এমরান, সৈয়দ সাব্বির আহমদ ও মাহিনুর কোরেশী।

আরও বক্তব্য রাখেন, সারওয়ার আহমদ মারুফ, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ মিজান আহমদ, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ রিয়াদ আহমদ, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ সাজিদুর রহমান সাজু, সাবেক সমন্বয়কারী মোহাম্মদ রাসেল আহমদ, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ নায়েব আহমদ, সাবেক সমন্বয়কারী সৈয়দ শাকির, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ হাফিজুর রহমান, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ সাকাল আবেদীন, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ আমিন হক, সাবেক উপসমন্বয়কারী সৈয়দ দিনার আহমদ, কিবরিয়া আহমদ জাবের, সৈয়দ কামরান আহমদ, সৈয়দ শাহীন আহমদ, সৈয়দ শিপু মিয়া, সৈয়দ জাবের আহমদ, সৈয়দ নাঈম, সৈয়দ সাবের, সৈয়দ মোসাদ্দিক, সৈয়দ শিপন ও সৈয়দ আওলাদ প্রমুখ।

শুভাকাঙ্ক্ষীদের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথপুর উন্নয়ন সংস্থার সেক্রেটারি সৈয়দ আশফাক আহমেদ, সমাজসেবক সৈয়দ ফরিদ আলী, সমাজ সেবক সৈয়দ আশরাফুল ইসলাম, যুবকল্যাণ পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুহেল আহমদ, সাবেক ট্রেজারার শেখ রেজওয়ান, ওলি আহমদ রুনু, রেডব্রিজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের প্রতিষ্ঠাতা এবং ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান কোরেশী সুমন, সৈয়দপুর যুবকল্যাণ পরিষদ লন্ডনের সাবেক ট্রেজারার কামরুল ইসলাম, সৈয়দ হুমায়ুন রশীদ, লিটন তালুকদার, সৈয়দ কামরান আহমদ, তুহেল আহমদ, হোসেন আহমদ, আবদুল আউয়াল লালা, সৈয়দ সোয়েব ও সৈয়দ ইমরান আহমদসহ আরও অনেক।

যুবপরিষদ সিলেটের সাবেক প্রায় দেড় শতাধিক সদস্য এবং বিপুল সংখ্যক যুবকদের উপস্থিতিতে মিলনমেলা সৈয়দপুরের যুবকদের প্রাণের মেলায় পরিণত হয়। সবাই একটি সুন্দর সন্ধ্যা উপভোগ করেন।

মিলনমেলাকে স্মরণীয় করে রাখার জন্য সাবেকদের ছবি সংবলিত একটি স্মরণিকা প্রকাশ করা হয়। উপস্থিত অতিথিরা এর মোড়ক  উন্মোচন করেন।

কেএ