স্পেনের পর্যটন নগরী বার্সেলোনায় বিএনপি কাতালোনিয়া শাখার উদ্যোগে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ মে) বার্সেলোনার অভিজাত সনুটেল হলে এ কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়।

শুরুতে কোরআন থেকে তিলাওয়াত করেন ফারহাদ মোহাম্মাদ বোরহান। এরপর জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়।

এরপর কাতালোনিয়া বিএনপির সভাপতি শফিউল আলম শফির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আজমান আলী ও সাংগঠনিক সম্পাদক মামুন রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয় এ সম্মেলন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে স্পেন বিএনপির সভাপতি জামাল উদ্দিন মনির, প্রধান বক্তা হিসেবে সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে সাবেক সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল এবং সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন শাকিল, বড়লেখা পৌরসভার সাবেক মেয়র ফখরুল ইসলাম, স্পেন বিএনপির সাবেক সহ সভাপতি হেমায়েত খান, আলিকান্তে বিএনপির আহ্বায়ক ইয়াসিন আলী, মালাগা বিএনপি নেতা হারুন ইসলাম ইমন বক্তব্য দেন।

অন্যদের মধ্যে বক্তব্য দেন মনোয়ার পাশা, হারুন রসীদ, খালেদুর রহমান চৌধুরী, শিপলু আহমেদ নিয়াজী, এম লায়েবুর রহমান, ফয়সাল আহমেদ মোল্লা, ইফতেকার হোসেন কাসেম, আক্কাস মিয়া, এ আর লিটু, ফয়সল আহমেদ, রেদওয়ান হোসেন, হামিদ রুহেল, ফরহাদ মীর রাজন, কামরুল ইসলাম প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন তুতিউর রহমান, আব্দুর রাজ্জাক লিটন, ফয়জুল ইসলাম মাসুক, আবু শাহেন, সাজ্জাদ সালু, সামসুল ইসলাম, রেনু মিয়া, আব্দুল বাসেত, জনি আহমেদ খান, সুমন আহমেদ পায়েল, রেজু আহমেদ, জাহির উদ্দিনসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

সম্মেলন শেষে কাতালোনিয়া বিএনপির সভাপতি শফিউল আলম শফি এবং সাধারণ সম্পাদক আজমান আলীর কাছে সদস্য ফরম হস্তান্তর করেন স্পেন বিএনপির নেতারা এবং আগামী ১০ দিনের মধ্যে ফরম পূরণ করে মাদ্রিদে প্রেরণের নির্দেশনা প্রদান করেন।

এসএসএইচ