তরুণ প্রজন্মের মাঝে বাংলা ব্যান্ড গানকে তুলে ধরার প্রত্যয় নিয়ে যুক্তরাষ্ট্রের মিশিগানে অনুষ্ঠিত হয়েছে বাংলা রক ফেস্ট। এতে এক মঞ্চে ব্যান্ড সংগীত পরিবেশন করেছে নর্থ আমেরিকার পাঁচটি ব্যান্ডদল। 

শনিবার রিদম অব বাংলাদেশ ব্যান্ডদলের সার্বিক সহযোগিতায় মৃধা বেঙ্গলি সাংস্কৃতিক কেন্দ্র ‘গ্রেট লেকস বাংলা রক’ নামের এই কনসার্টের আয়োজন করে। কনসার্ট জুড়ে ছিল ব্যান্ড সংগীত প্রেমী তরুণ-তরুণীদের আনন্দ উচ্ছ্বাস।

মিশিগানে এবারই প্রথম বাংলা রক ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়। বিকেল থেকেই বিপুল সংখ্যক বাংলা ব্যান্ড সংগীত প্রেমী তরুণ-তরুণীরা সাংস্কৃতিক কেন্দ্রে ভীর জমান। রিত্তিকা সমাদ্দার মমা এবং মৃদুল কান্তি সরকারের প্রাণবন্ত সঞ্চালনায় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীতের মাধ্যমে কনসার্ট শুরু হয়। 

এক মঞ্চে একে একে পারফরম্যান্স করে নিউইর্য়কের ‘মেইলস্ট্রম, টেক্সাসের ‘দ্যা চ্যাপ্টার, মিশিগানের ক্র্যাক অন দ্যা ব্যাক, টেন অ্যান্ড হাফ মাইলস এবং রিদম অব বাংলাদেশ। 

অসাধারণ পরিবেশনা দিয়ে দর্শকদের উজ্জীবিত এবং মুগ্ধ করেছে প্রতিটি ব্যান্ডদল। এছাড়া কনসার্টে দর্শক মাতিয়েছেন ক্যানাডার জনপ্রিয় ব্যান্ড গায়ক সূফি।

ব্যান্ড দলের ভোকালিস্টের সঙ্গে সুর মিলিয়ে নেচে গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন দর্শক। 

রিদম অব বাংলাদেশ ব্যান্ড দলের ড্রামার ও ম্যানেজার সাফিউল বশির সাফী বলেন, প্রবাসে তরুণ প্রজন্মের সঙ্গে বাংলা ব্যান্ড সংগীতের সেতুবন্ধন তৈরির মাধ্যমে দৃষ্টান্ত স্থাপনই আমাদের মূল লক্ষ্য। তরুণ প্রজন্ম এখনও বাংলা ব্যান্ড চর্চা করে, ভালবাসে। শুধু দরকার এমন একটা পদক্ষেপের। এই আয়োজনে ব্যাপক সাড়া পেয়েছি। 

রিদম অব বাংলাদেশ ব্যান্ড দলের ‘নিটল পায়ে’ জনপ্রিয় এই গান পরিবেশনার মধ্য দিয়ে রাত পৌনে ১২ টায় পর্দা নামে কনসার্টের।

এমএসএ