চলতি বছরের এসএসসি পরীক্ষায় বাহরাইন বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে মানামার বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের ৪৫ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে দুই জন জিপিএ-৫ সহ ৮৪.০৯ শতাংশ ছাত্রছাত্রী পাস করেছে।

রোববার (১২ মে) প্রাপ্ত ফলাফলে দেখা যায়, বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ বাহরাইন থেকে এ বছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২৫ জন, বাণিজ্য বিভাগ থেকে ২০ জনসহ মোট ৪৫ জন ছাত্রছাত্রী অংশ নেয়। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩৭ জন। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে দুই জন, এ গ্রেড পেয়েছে ২৪ জন, এ মাইনাস ৭ জন, বি ৩ জন ও সি পেয়েছে ১ জন। আর ফেল করেছে ৬ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিল ২ জন।

বাহরাইন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এ কে এম মহিউদ্দিন কায়েস দূতাবাসের পক্ষ থেকে ছাত্রছাত্রীদের অভিনন্দন জানান।

এদিকে ফলাফলে খুশি মানামার বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। সন্তানের সাফল্যে উচ্ছ্বসিত অভিভাবকরাও।

বিদেশের মাটিতে বাংলাদেশি ছাত্রছাত্রীদের এ সাফল্যের বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় স্কুলের ভাইস প্রিন্সিপাল বলেন, স্কুলের এক ঝাঁক অভিজ্ঞ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীর সম্মিলিত প্রচেষ্টার ফসল আজকের ফলাফল। বাহরাইনে ২০০৩ সাল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সুনামের সঙ্গে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

এসএসএইচ