একুশে বইমেলায় মোড়ক উন্মোচিত হয়েছে প্রবাসী কবি, সাংবাদিক ও সম্পাদক নাসরিন আক্তার মৌসুমীর একক কাব্যগ্রন্থ ‘দুঃখ পোষা লাজুক লতা’। ২০১৮ সাল থেকে বই মেলায় পাঠকদের একাধারে কাব্যগ্রন্থ উপহার দিচ্ছেন এই কবি।

গত ১৬ ফেব্রুয়ারি বিকেল চারটায় বইটির মোড়ক উন্মোচন হয় বাংলা একাডেমির বই উন্মোচন মঞ্চে। যৌথভাবে মোড়ক উন্মোচন করেন বাংলা একাডেমির পরিচালক ড. সাহেদ মন্তাজ, বিজ্ঞান কবি ও জাতীয় কবিতা পরিষদের দপ্তর সম্পাদক হাসনাইন সাজ্জাদী ও বিজেএ-র সিনিয়র কর্মকর্তা, কবি বিনয় মন্ডল, কবি রহিমা আক্তার রিমা প্রমুখ। 

আলোচনায় অংশ নেন কবি সৈয়দ জনি, শাহাদাত জয় ও কুয়েত প্রবাসী রাজনীতিবিদ এবং কবি রফিকুল ইসলাম ভুলু। এছাড়া আরও অনেক বিশিষ্টজন উপস্থিত ছিলেন বইয়ের মোড়ক উন্মোচনের দিন।

কবি নাসরিন আক্তার মৌসুমী এ পর্যন্ত ৬টি কাব্যগ্রন্থ সম্পাদনা করেছেন। সেগুলো হলো ১) স্বপ্নের সাতকাহন (প্রথম খণ্ড) ২)  পিদিম ৩) স্বপ্নের সাতকাহন (দ্বিতীয় খণ্ড) ৪) বায়ান্ন থেকে একাত্তর ৫) সাতরঙা রংধনু ৬) কোভিড-১৯। 

২০২৪ সালে পাঠকদের জন্য একক কাব্যগ্রন্থ প্রকাশ করেছেন "দুঃখ পোষা লাজুক লতা"। ঘর-সংসার সামলিয়ে অবসরে কবি সময় পেলেই লিখতে ভালোবাসেন নতুন নতুন কবিতা। সুস্থ ধারায় যেন সাহিত্যে এগিয়ে যেতে পারে এই প্রত্যাশায় প্রবাসী কবি সাংবাদিক নাসরিন আক্তার মৌসুমী কাজ করে যাচ্ছেন প্রবাসের মাটিতে বাংলা সাহিত্যের জন্য।

এমএসএ