কানাডার সংসদ সদস্য চন্দ্র আরিয়ার সঙ্গে বিএনপির নেতারা সাক্ষাৎ করেছেন। বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রতিবাদ জানাতে তার আঞ্চলিক অফিসে কানাডা বিএনপির নেতারা এ সাক্ষাৎ করেন। 

কানাডা বিএনপির নেতাদের পক্ষ থেকে জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফয়সাল চৌধুরীর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন এম এ মান্নান (সভাপতি, কুইবেক বিএনপি), অটোয়া বিএনপির ইঞ্জিনিয়ার মো. হাফিজুর রহমান লিটন (সহ সমন্বয়ক-১), ইউসুফ হারুন (সহ-সমন্বয়ক-২), সৈয়দ আনোয়ার (সদস্য), মোবাশ্বের আলী (সদস্য)। এছাড়াও উপস্থিত ছিলেন কুইবেক বিএনপির সদস্য সাইদুর রহমান।

এদিন পরিচয় পর্ব শেষে ইউসুফ হারুন সূচনা বক্তব্য দেন। এর পর ফয়সাল চৌধুরীর তার বক্তব্যে জানতে চান বাংলাদেশের ব্যাপারে দেওয়া সাম্প্রতিক স্টেটমেন্ট ফিরিয়ে নেওয়া হবে কিনা?

তিনি বলেন, তার এই সমর্থন বাংলাদেশের মানুষের গণতন্ত্র ও মানবাধিকারের লঙ্ঘন। এরপরও তিনি (চন্দ্র আরিয়া) কেন সমর্থন করে যাচ্ছেন তাও জানতে চান। 

সাঈদ আনোয়ার তার বক্তব্যে জানতে চান তিনি (চন্দ্র আরিয়া) কেন শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। 

কানাডার মত একটি গণতান্ত্রিক দেশের সাংসদ হওয়া সত্ত্বেও তিনি কেন বাংলাদেশ সরকারের এই 'ড্যামি নির্বাচনে' পক্ষপাতমূলক আচরণ করছেন তা জানতে চান এম এ মান্নান।

এদিন কানাডার এই সংসদ সদস্য তার দেওয়া স্টেটমেন্ট ফিরিয়ে নেওয়ার বিষয়ে দ্বিমত পোষণ করেন। তবে বিষয়টি তিনি দেখবেন বলেও জানান।

এমএসএ