কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজির বাংলাদেশি অ্যাসোসিয়েশনের (কিউইউটিবিএ) উদ্যোগে রোববার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেলভিন গ্রোভ ক্যাম্পাস-সংলগ্ন ম্যাকাসি পার্কে বাংলাদেশি শিক্ষক-শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

কিউইউটিবিএর সভাপতি ফয়সাল চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কিইউটিবিএর মেন্টর এবং মেকানিক্যাল, মেডিকেল অ্যান্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং স্কুলের অধ্যাপক আজহারুল করিম, সিভিল অ্যান্ড ইনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিংয়ের ভারপ্রাপ্ত প্রধান অধ্যাপক মাজহারুল শিমুল, বিজনেস অ্যান্ড ল ফ্যাকাল্টির অধ্যাপক সাইফুল করিম, স্কুল অব ক্লিনিক্যাল হেলথের অধ্যাপক নজরুল ইসলাম, স্কুল অব সিভিল অ্যান্ড ইনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষক সাবরিনা ফাওজিয়া, কম্পিউটার সায়েন্সের চাঁদনি ইসলাম, রিসার্চ ফেলো আবুল বাশার, মো. ওয়াহিদুজ্জামান, জিয়াউর রহমানসহ আরও অনেকে বক্তব্য দেন।

অনুষ্ঠানে প্রায় ৫০ জন শিক্ষক, স্টাফ, পিএইচডি শিক্ষার্থীরা পরিবারের সদস্যসহ অংশ নেন।

দীর্ঘ পাঁচ বছর পর এমন আয়োজনে শিক্ষক-শিক্ষার্থীরা মনোমুগ্ধকর পরিবেশে আলোচনা ও দুপুরের খাবার গ্রহণ করেন। শিক্ষার্থীরা আয়োজনটিতে পৃষ্ঠপোষকতার জন্য শিক্ষক ও টিচিং স্টাফদের ধন্যবাদ জানান। আলোচনায় সিদ্ধান্ত নেওয়া হয়, প্রতি বছর সংগঠনের দুটি বড় ইভেন্ট, যথাক্রমে পহেলা বৈশাখ ও ঈদ পুনর্মিলনীতে শিক্ষক ও টিচিং স্টাফ সবাই অংশ নেওয়ার চেষ্টা করবেন। এছাড়া বর্তমান শিক্ষার্থীদের সংগঠনের আয়োজনে যুক্ত করতে আরও বেশি উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্বারোপ করা হয়।

বক্তারা দেশ থেকে বহুদূরে থাকার এসময়ে নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক বাড়ানোর জন্য সংগঠনের বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন এবং ভবিষ্যতে স্ব-স্ব অবস্থান থেকে আন্তরিক সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এছাড়া পরবর্তী প্রজন্মের মধ্যে বাংলা ভাষা ও সংস্কৃতি ধারণ, লালন ও বন্ধন সুদৃঢ়ের জন্য ভাষা ও সাংস্কৃতিক অনুষ্ঠানগুলো যথাযথ মর্যাদায় পালনের ওপর গুরুত্বারোপ করা হয়।

এসএসএইচ