মারুফ আহমেদ চৌধুরীকে সভাপতি ও মেসবাহ উদ্দীন ইকোকে সাধারণ সম্পাদক করে যুক্তরাজ্যে নতুন কমিটি গঠন করেছে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’।

বুধবার (১৫ নভেম্বর) পূর্ব লন্ডনের ক্রিস্টাল ব্যাংকুয়েটিং হলে দিনব্যাপী সংগঠনের ষষ্ঠ বার্ষিক সাধারণ সভা থেকে এ কমিটি ঘোষণা করা হয়।

বিদায়ী কমিটির সভাপতি ডাকসুর সাবেক সদস্য ও মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতানের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন। প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় তিন সদস্যের নির্বাচন কমিশনের পক্ষ থেকে ২০২৩-২৫ সালের জন্য ৩২ সদস্যের ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের নতুন কমিটির নাম ঘোষণা করা হয়। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন হাবিব রহমান, অপর দুই নির্বাচন কমিশনার ছিলেন শাহগীর বখত ফারুক ও মোহাম্মদ আবদুল হান্নান।

কমিটিতে সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন প্রশান্ত পুরাকায়স্থ। সহ সভাপতি পদে সহুল আহমেদ মকু, নিলুফা ইয়াসমীন হাসান ও সিরাজুল বাসিত চৌধুরী নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন সৈয়দ জাফর।

যুগ্ম সম্পাদক হয়েছেন সৈয়দ আবু আকবর আহমেদ ইকবাল, মোহাম্মদ কামরুল হাসান ও মাহারুন আহম্মেদ মালা। যুগ্ম কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন ফাইজুল হক রিপন ও খোকন কান্তি ঘোষ। দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান। মোহাম্মাদ কামরুল হাসান, কামরুল হাসান ও বেলাল রশীদ চৌধুরী নির্বাচিত হয়েছেন সাংগঠনিক সম্পাদক পদে।

এছাড়া রীপা সুলতানা রাকীব সাংস্কৃতিক সম্পাদক, খালিদ ইয়াহইয়া প্রেস অ্যান্ড পাবলিসিটি সম্পাদক এবং এ্যারিনা সিদ্দিকী সুপ্রভা শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

কার্যকরী কমিটির নির্বাচিত সদস্যরা হলেন মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান, ইসমাইল হোসেন, মাহফুজা রহমান, সৈয়দ সাইদুর রহমান ফারুক, সৈয়দ এনামুল ইসলাম, মির্জা আসাব বেগ, ফখরুল মোহাম্মদ ইসলাম, মোহাম্মদ রফিক আহমেদ, মোহাম্মদ আবুল কালাম, শারমিন চৌধুরী, সৈয়দ হামিদুল হক, কল্পনা কাজী ও সৈয়দ ফারহানা সুবর্ণা।

এসএসএইচ