দ্রুত জাতীয় নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরে যেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

শনিবার (২৬ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে রাষ্ট্র কাঠামো মেরামতে তারেক রহমানের ৩১ দফা বাস্তবায়ন এবং শ্রমিক দলকে সুসংগঠিত করতে আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুবের রহমান শামীম বলেন, আওয়ামী লীগ গত ১৫ বছরে দেশের সাংবিধানিক সব ইউনিটকে ধ্বংস করে দিয়েছে। সাধারণ মানুষ ভোট দিতে পারেনি, কথা বলতে পারেনি। জনগণের অধিকার আদায়ে, গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটের অধিকার ফিরে পেতে রাজপথে ছিল বিএনপি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সঠিক নেতৃত্বে ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের ফলে পালিয়ে যেতে হয়েছে ফ্যাসিস্ট শেখ হাসিনাকে। শেখ হাসিনা পালানোর পর রাষ্ট্র সংস্কারে কাজ করছে অন্তর্বর্তীকালীন সরকার। এই সরকারের উচিত দ্রুত নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে জনগণের সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা। পাশাপাশি এর মধ্যে গণতন্ত্রকে সুসংহত করতে প্রয়োজনীয় সংস্কার করা। না হয় পতিত স্বৈরাচারের দোসররা মাথাচাড়া দেবে এবং দেশকে নিয়ে ষড়যন্ত্র করবে।

বিএনপি শ্রমিকবান্ধব দল উল্লেখ করে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান দেশের সব শ্রেণিপেশার মানুষকে নিয়ে চিন্তা করেন। তাই তিনি তার ৩১ দফা রাষ্ট্র সংস্কারের কাঠামোর মধ্যে শ্রমিকদের কল্যাণে কথা বলেছেন। তার চিন্তাভাবনা এবং দেশগঠনে যে উদ্যোগ নিয়েছেন তা বাস্তবায়নে তৃণমূল পর্যায়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল চট্টগ্রাম বিভাগের সভাপতি এ এম নাজিম উদ্দীন বলেন, শ্রমিকদের কল্যাণে বিএনপি সবসময় যুগোপযোগী সিদ্ধান্ত নেয়। গত ১৬ বছর শ্রমিকরা তাদের ন্যায্য মজুরি পায়নি। সরকার বিভিন্ন চাপে রেখে শ্রমিকদের ওপর জুলুম করেছে। এখন সময় এসেছে শ্রমিকদের কল্যাণে সিদ্ধান্ত নেওয়ার।

আরএমএন/এসএসএইচ