অন্তবর্তীকালীন সরকার আওয়ামী লীগকে নতুন কৌশলে পুর্নবাসন করার অপচেষ্টা করে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

রোববার (২০ অক্টোবর) মোহাম্মদপুর রায়েরবাজার বৈশাখী খেলার মাঠে আরাফাত রহমান কোকো স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

আমিনুল হক বলেন, গত ১৭ বছর ধরে আওয়ামী স্বৈরাচার সরকার বাংলাদেশের জনগণের ওপরে যেভাবে জুলুম অত্যাচার নির্যাতন ও নিপীড়ন চালিয়েছে। বিএনপির হাজার হাজার নেতাকর্মীদের গুম খুন ও হত্যা করেছে। গত জুলাই-আগস্টে ছাত্র-জনতার গণআন্দোলনে হাজারও ছাত্র, সাধারণ মানুষ ও বিএনপির নেতাকর্মীদের গুলি করে হত্যা করা হয়েছে। অনেকে পঙ্গুত্ববরণ করে আছেন। সেই শহীদ ভাইদের রক্তের দাগ এখনও শুকায়নি, অথচ আওয়ামী স্বৈরাচার সরকারের দোসর যারা গুম খুন ও হত্যার নির্দেশদাতাদের বিচারের আওতায় না এনে নতুন কৌশলে তাদেরকে (আওয়ামী লীগকে) পুর্নবাসন করার চেষ্টা করে যাচ্ছে অন্তবর্তীকালীন সরকার। 

আমিনুল হক বলেন, আওয়ামী স্বৈরাচার সরকার জনগণের ওপর গত ১৭ বছরে যেভাবে জুলুম নির্যাতন ও নিপিড়ীন চালিয়েছে, আগে তাদের বিচার করতে হবে। তারপর বাংলাদেশের জনগণ সিদ্ধান্ত নেবে আওয়ামী লীগের অবস্থান কোথায় থাকবে। কারণ বাংলাদেশে কোনো স্বৈরাচারের স্থান হতে পারে না। এদেরকে প্রতিরোধ করতে হবে। 

জাতীয় ফুটবল দলের সাবেক এ অধিনায়ক বলেন, আজকে আমাদের যুবসমাজ মাদকের দিকে ঢলে পরেছে। যেখানে যুব সমাজকে একটা বাস্তবিক অর্থে ভালো ভবিষ্যৎ গড়ার প্রত্যয় নিয়ে আমাদের খেলাধুলার আয়োজন করতে হবে। যুবসমাজকে খেলাধুলার মধ্যে সম্পৃক্ততার মধ্য দিয়ে আমরা বাংলাদেশে একটা সুন্দর মাদকমুক্ত সমাজ গড়তে পারবো। তাই মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার কোনো বিকল্প নেই। 

ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সাধারণ সম্পাদক জুয়েল হাসান রাজের আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চলচ্চিত্র অভিনেতাও প্রযোজক নাদের খান। বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য মো. ইউসুফ, মোহাম্মদপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক এনায়েতুল হাফিজ প্রমুখ।

এএইচআর/এমএসএ