লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, আমরা বলেছি যত সংস্কার করুক না কেন, সবার আগে সংস্কার করতে হবে উপদেষ্টা পরিষদের। এ পরিষদের হাতেগোনা কয়েকজনের সফলতা ছাড়া বাকি সবাই ব্যর্থ। তাই ব্যর্থদের দ্রুত অপসারণ করতে হবে।

শনিবার সন্ধ্যায় অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে তার সরকারি বাসভবন যমুনায় সংলাপ শেষে সাংবাদিকদের আলাপকালে এসব কথা বলেন তিনি।

মোস্তাফিজুর রহমান ইরান বলেন, উপদেষ্টা পরিষদের ছাত্ররা ভালো করেছে (নাহিদ ও আসিফ)। আমরা ভেবেছিলাম তারা ভালো করবে না। কিন্তু বড় বড় সাবেক সচিব, উপদেষ্টাদের চেয়ে তারা ভালো করেছে। আমরা আলী ইমাম মজুমদারের ব্যাপারে বলেছি। তাকে অপসারণ করতে হবে। আলী ইমাম মজুমদার প্রশাসনে আওয়ামী লীগদের বেছে বেছে নিয়োগ দিচ্ছেন। ইতোমধ্যে ক্ষমতা নেওয়ার পরে ব্রিগেডিয়ার সাখাওয়াত আওয়ামী লীগকে পুনর্বাসনের অনেকগুলো কথা বলেছেন, সুপ্রদীপ চাকমা শপথ নেওয়ার পর আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করেছেন। তিনি আওয়ামী লীগের সুবিধাভোগী।

তিনি বলেন, বিভিন্ন এনজিও প্রধানদের এনে এটা একটা এনজিওগ্রাম সরকার করা হয়েছে। এখানে যারা যোগ্য, কর্মঠ তাদের আনতে হবে।

ইরান বলেন, শেখ হাসিনা যেমন গণহত্যাকারী, জাতীয় পার্টি-মহাজোটের দলগুলো শেখ হাসিনার সমপরিমাণ অপরাধী। এ জন্য জাতীয় পার্টির শীর্ষ নেতাদের গ্রেপ্তারের দাবি জানিয়েছি।

ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আজ চতুর্থ দফায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় পার্টি-বিজেপি (পার্থ), ১২ দলীয় জোট, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টিসহ আরও কয়েকটি দলের সঙ্গে বৈঠক করেছেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস।

এমএসআই/এসকেডি