দুই দফা দাবিতে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণার হুমকি ও দেশের ৯টি পল্লী বিদ্যুৎ সমিতিতে গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

দলটি বলছে, পল্লী বিদ্যুতের কর্মকর্তারা বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে যে দাবি আদায়ের ডাক দিয়েছে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এক বিবৃতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা পতিত সরকারের দোসর কিনা তা খতিয়ে দেখতে হবে এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে যারা দেশের মানুষকে কষ্ট দিচ্ছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, ফ্যাসিবাদী সরকারের দেশত্যাগের পর তাদের প্রেতাত্মারা বর্তমান সরকারকে ব্যর্থ করতে নানাভাবে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। ওই চক্র কখনো আনসারের নামে, কখনো গার্মেন্টস শ্রমিকের নামে, কখনো উপজাতির নামে কখনো পল্লী বিদ্যুতের নামে চক্রান্ত করে দেশকে অকার্যকর করার গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে।

ইসলামী আন্দোলনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, মানুষ টাকা দিয়ে বিদ্যুৎ লাইন নিয়েছে। কতিপয় কর্মকর্তাদের দাবি আদায়ের নামে লাখ লাখ গ্রাহককে বিদ্যুৎহীন করে রাখা কোনোভাবেই সমর্থন করা যায় না। জনগণ বা গ্রাহকরা কোনো দোষ করেনি। কেন তাদেরকে বিদ্যুৎহীন করে রাখা হয়েছে।

তিনি জরুরিভাবে ঘটনার রহস্য উদঘাটনের দাবি জানিয়ে বলেন, অবিলম্বে কার্যকর ব্যবস্থা নিতে বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করেন।

জেইউ/এমজে