অন্তর্বর্তীকালীন সরকারকে দ্রুত আগামী জাতীয় সংসদ সদস্য নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে জিয়া প্রজন্ম দলের উদ্যোগে আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা আপনাদের (অন্তর্বর্তী সরকার) পরশপাথর মনে করি। আপনারা নিজেদের পরশপাথর মনে করেন কি না। যদি মনে করেন তাহলে নির্বাচনের  রোডম্যাপ ঘোষণা করেন। নির্বাচনের রোডম্যাপ যত তাড়াতাড়ি ঘোষণা করবেন, নাগরিক প্রত্যাশা ততো তাড়াতাড়ি পূরণ হবে।

দুদু বলেন, এখন গুরুত্বপূর্ণ হচ্ছে একটি ভালো নির্বাচন। দেশের জনগণ অপেক্ষায় আছে। নির্বাচন কোনো দিন হবে। তাই এ সরকারের উচিত যত দ্রুত নির্বাচনের দিন তারিখ ঠিক করা যায় তাই করা। এই কাজটা করতে পারলে জাতি আপনাদের স্মরণে রাখবে। ইতিহাসে আপনাদের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

তিনি বলেন, ভাবা যায়, একটা দেশের প্রধানমন্ত্রী ১৫ বছর ধরে ক্ষমতা দখল করে বসেছিলেন। তিনি দেশ থেকে পালিয়েছেন। তার মন্ত্রী, এমপি, প্রধান বিচারপতি পালিয়েছেন। পৃথিবীতে এ রকম নজির আর কোথাও নেই। তারা এমন কঠিন পরিস্থিতি সৃষ্টি করেছিল যে পালিয়ে যাওয়া ছাড়া বাঁচার আর কোনো পথ ছিল না।

সেনাপ্রধানের উদ্দেশে তিনি বলেন, আপনারা যে ৬০০ জনকে আশ্রয় দিয়েছিলেন তারা কারা? তারা এখন কোথায় গেল? তাদের তালিকা প্রকাশ করুন।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রফিকুল ইসলাম রিপন প্রমুখ।

এএইচআর/এসকেডি