ফাইল ছবি

ময়মনসিংহ বিভাগে ভয়াবহ বন্যার কবলে পড়া মানুষকে সাহায্যের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, শ্রেণিপেশার বিত্তবান মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম। 

আজ (মঙ্গলবার) রাতে আওয়ামী লীগের ফেসবুকে পোস্টে এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি। 

এতে লেখা হয়, আকস্মিক বন্যায় ময়মনসিংহ-শেরপুর-জামালপুর ও নেত্রকোণা জেলার লাখ লাখ মানুষ পানিবন্দি। স্মরণকালের ভয়াবহ এই বন্যায় গ্রামের পর গ্রাম তলিয়ে গেছে, পুকুরের মাছ ভেসে গেছে, ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষ অর্ধাহারে-অনাহারে দিনাতিপাত করছে। বন্যা দুর্গত এলাকায় খাবার ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। সর্বোপরি মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। 

এমতাবস্থায় আমরা সমাজের সকল শ্রেণি-পেশার মানুষের নিকট আবেদন জানাচ্ছি বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর। যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়ানো বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐতিহ্য। তবে বর্তমান সরকার নির্বিচারে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। সরকারের প্রত্যক্ষ মদদে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেওয়া হয়রানিমূলক মামলার কারণে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘরছাড়া এবং এক মানবিক সংকটের মধ্যে দিনাতিপাত করছে। তারপরও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি, অতীতের ধারাবাহিকতায় তারা যেন নিজেদের সামর্থ্য অনুযায়ী বন্যার্ত মানুষের পাশে দাঁড়ায়।

এমএসআই/এনএফ